Home> দেশ
Advertisement

ধর্ম যাই হোক, নাগরিকত্ব আইন নিয়ে কোনও ভারতীয়র আশঙ্কার কারণ নেই : বিক্ষোভের মধ্যেই আশ্বাস মোদীর

প্রধানমন্ত্রী লিখেছেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এই আন্দোলন অত্যন্ত দুর্ভাগ্যজনক

ধর্ম যাই হোক, নাগরিকত্ব আইন নিয়ে কোনও ভারতীয়র আশঙ্কার কারণ নেই : বিক্ষোভের মধ্যেই আশ্বাস মোদীর

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়েছে দেশের বহু জায়গায়। জামিয়া মিলিয়া থেকে হায়দরাবাদ উর্দু বিশ্ববিদ্যালয়, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, রাস্তায় নেমেছে পড়ুয়ারা। সোমবার ওই আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যেই নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভকারীদের আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-'আগে দাঙ্গাবাজি বন্ধ করো', জামিয়ার পড়ুয়াদের হয়ে মামলায় SC-র ধমক আইনজীবীকে

রবিবার ঝাড়খণ্ড বিধানসভা নিনর্বাচনের প্রচারে গিয়ে নাম না করে পশ্চিমবঙ্গের বিক্ষোভকারীদের নিশানা করেছিলেন মোদী। এদিন তিনি বলেন, পোশাক দেখেই বোঝা যায় কারা এই হাঙ্গামা করছে। এই বিক্ষোভ বুঝিয়ে দিয়েছেন নাগরিকত্ব আইনের মতো একটি আইন এনে ঠিক কাজই করছে সংসদ। দেশকে বাঁচিয়ে দিয়েছে সরকার।

সোমবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় বলেন, দেশের মানুষকে স্পষ্ট করে বলে দিতে চাই, কোনও ভারতীয় তা তিনি যে ধর্মেরই হোক না কেন তাঁর ভয় পাওয়ার কোনও কারণ নেই।  এই আইন তাদের কোনও ক্ষতি করবে না। বিদেশে যাঁরা অত্যাচারিত এবাং ভারত ছাড়া আর কোনও আশ্রয় পাওয়ার মতো জায়গা যাদের নেই তাদের জন্যই এই আইন আনা হয়েছে।

আরও পড়ুন-নাগরিকত্ব সংশোধনী আইন চ্যালেঞ্জ করে দায়ের মামলার শুনানির দিনক্ষণ জানাল SC

প্রধানমন্ত্রী আরও লিখেছেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এই আন্দোলন অত্যন্ত দুর্ভাগ্যজনক। গণতন্ত্রের প্রধান চরিত্রই হল বিতর্ক ও মতবিরোধ।  কিন্তু জনগণের সম্পত্তি ধ্বংস করে সাধারণ মানুষের জনজীবনকে নষ্ট করা কোনও নীতি হতে পারে না। দেশে এই মুহূর্তে প্রয়োজন একসঙ্গে কাজ করে উন্নয়ণের পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।  রাজনৈতিক স্বার্থ যাদের রয়েছে তাদের উত্সাহ দিতে পারে না সরকার।

  

Read More