Home> দেশ
Advertisement

'কোনও মুসলিম মহিলা চায় না তার স্বামী ঘরে তিনজন স্ত্রী নিয়ে আসুক', UCC-র পক্ষে মত অসমের মুখ্যমন্ত্রীর

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার ইউনিফর্ম সিভিল কোডের সমর্থনে বক্তব্য রাখেন। তিনি বলেছেন "সবাই ইউসিসি চায়"।

'কোনও মুসলিম মহিলা চায় না তার স্বামী ঘরে তিনজন স্ত্রী নিয়ে আসুক', UCC-র পক্ষে মত অসমের মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার ইউনিফর্ম সিভিল কোডের সমর্থনে বক্তব্য রাখেন। তিনি বলেছেন "সবাই ইউসিসি চায়"।

ভারতীয় জনতা পার্টি (BJP) নেতা অসমে ইউসিসির বাস্তবায়নের প্রয়োজনীয়তার উপর জোর দেন। তিনি বলেন সকল মুসলিম মহিলাদের ন্যায়বিচার দেওয়ার জন্য এই আইন প্রবর্তন করা প্রয়োজন।

শর্মা বলেন "সবাই UCC চায়। কোনও মুসলিম মহিলা চায় না তার স্বামী ঘরে তিনজন স্ত্রী নিয়ে আসুক। যেকোনও মুসলিম মহিলাকে প্রশ্ন করুন। UCC আমার ইস্যু নয়, এটি সকল মুসলিম মহিলাদের জন্য একটি সমস্যা।"

তিনি আরও বলেন, "যদি তাদের ন্যায়বিচার দিতে হয় তাহলে তিন তালাক বাতিল করার পরে, UCC আনতে হবে।"

 

অসমের আদি মুসলিম বাসিন্দা এবং অভিবাসী মুসলিমদের মধ্যে পার্থক্য করে মুখ্যমন্ত্রী বলেন যে প্রাক্তনরা নতুনদের সঙ্গে মিশে যেতে চায় না।

তিনি বলেন "অসমের মুসলিম সম্প্রদায় একটি ধর্ম কিন্তু সংস্কৃতি এবং উৎসের ক্ষেত্রে দুটি ভিন্ন বিভাগ রয়েছে। তাদের মধ্যে একটি অসমের আদি বাসিন্দা এবং তাদের গত ২০০ বছরে অভিবাসনের কোনও ইতিহাস নেই। এই অংশটি অভিবাসী মুসলিমদের সঙ্গে মিশে জেতে চায় না এবং একটি পৃথক পরিচয়ের দাবি জানায়।"

আরও পড়ুন: ৫ বছরের শিশুর অঙ্গদানে বাঁচল দুই প্রাণ, চিকিৎসা বিজ্ঞানে নজির দেশে

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে আসামের আদি বাসিন্দা এবং অভিবাসী মুসলিমদের পরিচয়ের বিষয়ে রাজ্য সরকার সিদ্ধান্ত নেবে।

কোডটি সংবিধানের ৪৪ নম্বর অনুচ্ছেদের অধীনে রয়েছে। এখানে বলা হয়েছে যে ভারতের ভূখণ্ড জুড়ে নাগরিকদের জন্য একটি অভিন্ন সিভিল কোড বানানোর চেষ্টা করবে রাষ্ট্র।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More