Home> দেশ
Advertisement

Coromandel Express Accident: কীভাবে লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস? তদন্তে নামল সিবিআই

শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের হানগা বাজারের লাইনচ্যুত হয়ে যায় করমণ্ডল এক্সপ্রেস।  মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ২৭৫। 

Coromandel Express Accident: কীভাবে লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস? তদন্তে নামল সিবিআই

পিয়ালী মিত্র: কীভাবে লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস? তদন্তে নামল সিবিআই। দুর্ঘটনাস্থল ঘুরে দেখলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১০ আধিকারিক। নেতৃত্বে জয়েন্ট ডিরেক্টর বিপ্লব চৌধুরী। স্রেফ রেলকর্মী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথাই নয়, সিগনালিং ও ইন্টারলকিং ব্যবস্থা খুঁটিয়ে পরীক্ষা করে দেখলেন তাঁরা। সঙ্গে করমণ্ডলের ইঞ্জিন ও কামরাও।

দেখতে দেখতে ৩ দিন পার। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের হানগা বাজারের দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস।  কীভাবে?  মালগাড়ির ধাক্কায় লাইনচ্যুত হয়ে যায় করমণ্ডল। কোনওমতে রক্ষা পায় ৩ বগি! মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ২৭৫। 

আরও পড়ুন: Coromandel Express Accident: 'ডেডলাইন মিস করে হেডলাইনে থাকার চেষ্টা'! বিজেপি'কে দুষলেন জয়রাম রমেশ...

অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসে যাত্রী ছিলেন রাজ্যের অনেকেই। মৃতের তালিকায় রয়েছে  ৫৭ জন। যাঁরা আহত হয়েছেন, তাঁরা ভর্তি ওড়িশার বিভিন্ন বিভিন্ন হাসপাতালে। এদিন কটকের সপিডি হাসপাতালে আহতদের দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, 'আমি চাই সত্যটা বেরিয়ে আসুক। আসল তথ্য় যেন ধামাচাপা দেওয়া না হয়'।

এদিকে বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার পর, এখন 'বেওয়ারিশ' বহু লাশ! মৃতদের শনাক্ত করতে হেল্পলাইন নম্বর চালু করেছে ভারতীয় রেল। সঙ্গে ভুবনেশ্বর পুরসভাও।

হেল্পলাইন নম্বর
----------------------------
ভারতীয় রেল- ১৩৯
ভুবনেশ্বর পুরসভা--১৮০০৩৪৫০০৬১/১৯২৯

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More