Home> দেশ
Advertisement

অলোক ভার্মার পর রাকেশ আস্থানা, সরিয়ে দেওয়া হল অসামরিক বিমান পরিবহন দফতরে

গুজরাট ক্যাডেটের আইপিএস অফিসার আস্থানা দেশের একাধিক চাঞ্চল্যকর মামলার তদন্ত করেছেন। এর মধ্যে রয়েছে লালু প্রসাদ যাদবের পশুখাদ্য কেলেঙ্কারি

অলোক ভার্মার পর রাকেশ আস্থানা, সরিয়ে দেওয়া হল অসামরিক বিমান পরিবহন দফতরে

নিজস্ব প্রতিবেদন: অলোক ভার্মাকে নাটকীয়ভাবে সরিয়ে দেওয়ার পর এবার কোপ পড়ল সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার ওপরে। আস্থানাকে পাঠানো হয়েছে অসামরিক বিমান পরিবহণ দফতরে।

আরও পড়ুন-ভোর ৪টে থেকে পুলিস, বহুতলের ছাদে কমান্ডো, ১৯’র ব্রিগেডে নজিরবিহীন নিরাপত্তা

বৃহস্পতিবার ওই নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন কমিটি। আস্থানা ছাড়াও সরিয়ে দেওয়া হয়েছে সিবিআইয়ের অন্য তিন আধিকারিক এ কে শর্মা, এম কে সিনহা, জয়ন্ত নইকরনভারেকে। প্রসঙ্গত আস্থান বিরুদ্ধে একটি দুর্নীতির মামলা রয়েছে। ১৫ অক্টোবর তাঁর বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করে সিবিআই। পাশাপাশি ২৩ অক্টোবর আস্থানাকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে ভিজিল্য়ান্স কমিশন।

সিবিআইয়ের নম্বর ২ আধিকারিক রাকেশ আস্থানাকে নিয়ে সংস্থায় তুমুল বিতর্ক তৈরি হয়ে যায়। তাঁর সঙ্গে সিবিআই প্রধান অলোক ভার্মার সংঘাতের ফলেই কেন্দ্রীয় এই তদন্ত সংস্থা নিয়ে সমস্যার সূত্রপাত। এক সময়ে দুজনকেই ছুটিতে পাঠানো হয়।

আরও পড়ুন-নক্ষত্র সমাবেশের আগে নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হল তৃণমূলের ব্রিগেড

গুজরাট ক্যাডেটের আইপিএস অফিসার আস্থানা দেশের একাধিক চাঞ্চল্যকর মামলার তদন্ত করেছেন। এর মধ্যে রয়েছে লালু প্রসাদ যাদবের পশুখাদ্য কেলেঙ্কারি, ২০০২ সালে গোধরা ট্রেনে অগ্নি সংযোগের ঘটনা, ২০০৮ সালে আহমেদাবাদ বিস্ফোরণ, ও আসারাম বাপু ও নারায়ণ সাঁই মামলা।

রাকেশ আস্থানা ও অলোক ভার্মা একে অপরের বিরুদ্ধে ঘুষের অভিযোগ তুলেছিলেন। শেষপর্যন্ত অলোক ভার্মাকে দমকরেল ডিজি করে পাঠানো হয়। তিনি সেই পদ নিয়ে অস্বীকার করেন।

Read More