Home> দেশ
Advertisement

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে গুলি, খুনি খড়গপুর আইআইটি-র প্রাক্তনী

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে গুলি করে খুন করেছে ইঙ্গ-মার্কিন ছাত্র মৈনাক সরকার। গতকাল এই খুনের ঘটনাটি সামনে এলেও চিহ্নিত করা যাচ্ছিল না খুনিকে। অবশষে আজ তাকে চিহ্নিত করা গেছে।

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে গুলি, খুনি খড়গপুর আইআইটি-র প্রাক্তনী

ওয়েব ডেক্স : ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে গুলি করে খুন করেছে ইঙ্গ-মার্কিন ছাত্র মৈনাক সরকার। গতকাল এই খুনের ঘটনাটি সামনে এলেও চিহ্নিত করা যাচ্ছিল না খুনিকে। অবশষে আজ তাকে চিহ্নিত করা গেছে।

fallbacks

২০০০ সালে খড়গপুর আইআইটি থেকে স্নাতক হয় মৈনাক। তাঁর বিষয় ছিল অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং। পরে মাস্টার্স করে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। গতকালই বিশ্ববিদ্যালয় চত্বরের একটি অফিসে গুলিতে নিহত হন ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া লস এঞ্জেলস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উইলিয়াম ক্লুগ। খুন করার পর নিজেও আত্মঘাতী হয় মৈনাক। মৈনাকের অভিযোগ, তার কম্পিউটার কোড চুরি করে অন্যকে দিয়ে দিয়েছিলেন ওই অধ্যাপক। সেই আক্রোশ থেকেই মৈনাক ক্লুগকে গুলি করে খুন করেছে বলে অনুমান। এর আগে ক্লুগের অধীনেই ডক্টরাল থিসিস করেছিল মৈনাক। মেকানিক্যাল ও অ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট প্রোফেসর ক্লুগ বেশ কিছুদিন ধরেই ছিলেন মৈনাকের নিশানায়। গবেষণার গাইড হলেও পরে দু'জনের সম্পর্কে অবনতি ঘটে। এর আগে মার্চ মাসেই একটি লেখায় অধ্যাপক ক্লুগের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিল মৈনাক।

Read More