Home> দেশ
Advertisement

স্বরাষ্ট্রের পাশাপাশি এবার Ministry of Cooperation-র দায়িত্বেও অমিত শাহ

এবার মন্ত্রিসভার রদবদলে একাধিক বড় পরবির্তন আনা হয়েছে। তার মধ্যে রয়েছে শিক্ষা, স্বাস্থ্য ও রেল

স্বরাষ্ট্রের পাশাপাশি এবার Ministry of Cooperation-র দায়িত্বেও অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদলের পর নতুন দায়িত্ব পেলেন অমিত শাহ। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পাশাপাশি শাহ সামলাবেন নবগঠিত মন্ত্রক মিনিস্ট্রি অব কো-অপারেশন(Ministry of Cooperation)।

আরও পড়ুন-অমিত শাহের ডেপুটি নিশীথ প্রামাণিক, শিক্ষায় রাষ্ট্রমন্ত্রী সুভাষ

মঙ্গলবারই এই নতুন মন্ত্রকটি গঠনের কথা ঘোষণা করা হয়। দেশের সমবায় মন্ত্রকে চাঙ্গা করতে তৈরি করা হয়েছে এই মন্ত্রকটি। আর তার দায়িত্ব দেওয়া হল খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে।

কেন্দ্রের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, 'দেশের সমবায় আন্দোলনকে শক্তিশালী করতে এই মন্ত্রকটি যেকোনও ধরনের প্রশাসনিক, আইনি ও নীতিগত সহায়তা দেবে। সমাজের তৃণমূল পর্যায়ে সমবায় আন্দোলনকে পৌঁছে দিতে কাজ করবে এই মন্ত্রক।' প্রসঙ্গত, এবার বাজেট বক্তৃতায় ওই মন্ত্রকের গঠনের কথা জানিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

আরও পড়ুন-গতকালের চেয়ে দৈনিক সংক্রমণ বাড়ল কলকাতায়, শতাধিক পশ্চিম মেদিনীপুরে

এবার মন্ত্রিসভার রদবদলে একাধিক বড় পরবির্তন আনা হয়েছে। তার মধ্যে রয়েছে শিক্ষা, স্বাস্থ্য ও রেল। পেট্রোলিয়াম মন্ত্রক থেকে সরিয়ে ধর্মেন্দ্র প্রধানকে আনা হয়েছে শিক্ষা মন্ত্রকে। করোনার দ্বিতীয় ঢেউ সেভাবে সামাল দিতে পারেনি কেন্দ্র, এমনটাই অভিযোগ তুলেছিল বিরোধিরা। নতুন মন্ত্রিসভায় দেখা গেল স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব হর্ষবর্ধনের পরিবর্তে আনা হয়েছে মনসুখ মান্ডবিয়কে। পাশাপাশি রেল মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন প্রাক্তন আমলা অশ্বিনী বৈষ্ণব।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More