Home> দেশ
Advertisement

Byju’s Layoffs: ফের ছাঁটাই! এবার কোপে বাইজুসের ৫০০ কর্মী...

Byju’s Layoffs: নতুন দফা কর্মী ছাঁটাইয়ের পথে বাইজুস। জানা গিয়েছে, ইতোমধ্যেই কর্মচারীদের ফোন করে এটি সম্পর্কে জানানো হচ্ছে। শুধু তাই নয়, তাঁদের ছেড়ে দেওয়ার আগে নোটিসের সময়কাল পরিবেশন করার বিকল্প দেওয়া হচ্ছে না। 

Byju’s Layoffs: ফের ছাঁটাই! এবার কোপে বাইজুসের ৫০০ কর্মী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন দফা কর্মী ছাঁটাইয়ের পথে বাইজুস। জানা গিয়েছে, ইতোমধ্যেই কর্মচারীদের ফোন করে এটি সম্পর্কে জানানো হচ্ছে। শুধু তাই নয়, তাঁদের ছেড়ে দেওয়ার আগে নোটিসের সময়কাল পরিবেশন করার বিকল্প দেওয়া হচ্ছে না। 

অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বাইজুস। কোম্পানি কাজকর্ম চালানোর মত পর্যাপ্ত অর্থ না থাকায় প্রচন্ড লড়াই করছে। সূত্র অনুসারে,  তাদের মধ্যে প্রায় ২৪০ জন বাইজুস-এর টিউশন সেন্টার অপারেশনে কাজ করছিলেন। অন্যরা কোম্পানির অন্যান্য ব্যবসায়িক ভার্টিক্যালের অংশ, যার মধ্যে K-10 এবং পরীক্ষার প্রস্তুতি।

আরও পড়ুন: Lok Sabha Election 2024: এপ্রিলের ১৯ নয়, রাজ্যে ভোট শুরু ৫ এপ্রিল থেকেই, না জানলে জেনে নিন

কোম্পানির একজন ম্যানেজার রিপোর্টে বলেছেন যে, ছাঁটাই করা হয়েছে কারণ বাইজুসের কাছে পর্যাপ্ত অর্থ নেই। তাদের মধ্যে ৮ সপ্তাহের মধ্যে সবচেয়ে কম উৎপাদনশীল কর্মচারী বেছে নিতে হয়েছিল। তিনি আরও যোগ করেছেন যে কর্মচারীদের পারফরম্যান্স ইমপ্রুভমেন্ট প্ল্যানে রাখা হয়নি বা কোনও নোটিস দেওয়া হয়নি।

কোম্পানির মুখপাত্র একটি বিবৃতিতে বলেছেন, 'আমরা অপারেটিং স্ট্রাকচার সহজ করতে, খরচের ভিত্তি কমাতে এবং আরও ভালো নগদ প্রবাহ ব্যবস্থাপনার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। অক্টোবর ২০২৩ সালে ঘোষিত একটি ব্যবসায়িক পুনর্গঠন অনুশীলনের চূড়ান্ত পর্যায়ে রয়েছি।'

বাইজুস এখনও জানায়নি যে, এই অপারেশনে কতজনকে বাতিল করা হয়েছে। তবে বলেছে যে, এটি তাদের ব্যবসাকে সহজ করতে, কম অর্থ ব্যয় করতে এবং নগদ আরও ভালোভাবে পরিচালনা করার জন্য ২০২৩ সালের অক্টোবরে ঘোষণা করা একটি পরিকল্পনার অংশ। 

আরও পড়ুন: UP Dowry Case: বিয়েতে চেয়েছিলেন ৪০ লাখি ফরচুনার গাড়ি, না দিতে পারায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

সম্প্রতি কর্মীদের বেতন নিয়ে একটি মেল পাঠিয়েছে কোম্পানি। তারা কর্মীদের জানিয়েছে যে তাদের মার্চের বেতনের জন্যও অপেক্ষা করতে হবে। তারপরেই এই খবরটি সামনে আসে। 

মেইলের মাধ্যমে বাইজুস সমস্ত কর্মচারীকে মার্চের বেতন দেরিতে দেওয়ার বিষয়ে স্পষ্ট জানিয়েছে। কেন এই বেতন দিতে দেরি, সেই বিষয়েও স্পষ্ট করেছে কোম্পানি। যেখানে বিদেশি বিনিয়োগকারীদের দায়ী করেছে কোম্পানি। কোম্পানির তরফে বলা হয়েছে, কিছু বিদেশি বিনিয়োগকারী একটি অন্তর্বর্তী আদেশ পেয়েছে, যে কারণে বাইজুস তার তহবিল ব্যবহার করতে পারছে না। এই বিষয়ে কর্মীদের আশ্বস্ত করে কোম্পানি বলেছে, 8 মার্চ পর্যন্ত কর্মীদের বেতনের ব্যবস্থা করার জন্য একটি লাইন অফ ক্রেডিট পাওয়ার চেষ্টা করছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More