Home> দেশ
Advertisement

Jawan Killed in J&K: পহলগামে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে গেল বাস, নিহত ৬ জওয়ান

দুর্ঘটনায় নিহত জওয়ানদের দেহ রাখা হয়েছে পহেলগামের হাসপাতালে। বাকী যাদের আঘাত গুরুতর তাদের পাঠানো হয়েছে অনন্তনাগ হাসপাতালে। প্রবল বেগে বাসটি নদীতে আছাড় খাওয়ার বাসের সামনের দিকের অংশ একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে

Jawan Killed in J&K: পহলগামে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে গেল বাস, নিহত ৬ জওয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়ল সেনার বাস। মঙ্গলবার সকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পড়ে গেল নদীতে। বাসটিতে ছিল মোট ৩৭ আইটিবিপি জওয়ান। এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জওয়ানের। সেনা ছাড়াও আরও কয়েকজন ছিলেন ওই বাসে। তারও গুরুতর আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। জম্মু ও কাশ্মীর পুলিস সূত্রে খবর, বাসটিতে ছিলেন নিরাপত্তা বহিনীর ৩৯ জওয়ান। এর মধ্যে ৩৭ জওয়ান ইন্দো টিবেটান বর্ডার পুলিসের। বাকী ২ জন জম্মু ও কাশ্মীর পুলিসের। মঙ্লবার সকালে বাসটি চন্দওয়াড়ির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি নদীতে পড়ে যায়। অমরনাথ যাত্রার ডিউটি থেকে ফিরছিলেন ওইসব জওয়ান।

আরও পড়ুন-নীতীশের মন্ত্রিসভার সম্প্রসারণ আজ, কোন দল থেকে কত মন্ত্রী স্থান পাবেন?

কাশ্মীর পুলিসের তরফে ওই দুর্ঘটনার কথা জানিয়ে একটি ট্যুইটে বলা হয়েছে পহলেগামে আইটিবিপি জওয়ানদের একটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে।  এতে ৬ আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। বাকীরা গুরুতর আহত। তাদের এয়ার লিফট করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ঘটনার ঘবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে ১৯টি অ্য়াম্বুল্যান্স। এলাকার মানুষজনের পাশাপাশি স্থানীয় প্রশাসন উদ্ধার কাজে নেমে পড়ে। 

দুর্ঘটনায় নিহত জওয়ানদের দেহ রাখা হয়েছে পহলগামের হাসপাতালে। বাকী যাদের আঘাত গুরুতর তাদের পাঠানো হয়েছে অনন্তনাগ হাসপাতালে। প্রবল বেগে বাসটি নদীতে আছাড় খাওয়ার বাসের সামনের দিকের অংশ একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। বাসের চাদ গিয়েছে উড়ে। আহতরা কেউ গভীর কাদে, কেউ নদীতে পড়ে যান। এলাকার মানুষের তত্পরতায় দ্রুত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

আইটিবিপির তরফে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ৬ জওয়ানের মৃত্যু হয়েছে। ৩০ জন গুরুতর আহত। আহত জওয়ানদের উপযুক্ত চিকিত্সার ব্যবস্থা করা হচ্ছে। গোটা ঘটনার উপরে নজর রাখছে আইটিবিপি। অমরনাথ যাত্রার ডিউটি থেকে ফেরার পথে ওই দুর্ঘটনা ঘটে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারদগুলিকে সব ধরনের সাহায্য দেওয়া হবে। ঘটনাস্থলেই ২ আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়। বাকীদের মৃত্যু হয় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে। আহত ৭ জওয়ার অবস্থা আশঙ্কাজনক। তাদের এয়ার লিফট করে শ্রীনগরের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এদিকে, ঘটনায় শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুর্ঘটনার খবর পেয়ে একটি টুইট করে শাহ লিখেছেন, আইটিবিপি জওয়ান ও জম্মু ও কাশ্মীর পুলিসের বাস দুর্ঘটনার খবর পেয়ে আমি শোকস্তদ্ধ। সজন হারানো পরিবারগুলিকে আমি সমবেদনা জানাচ্ছি। গুরুতর জখম জওয়ানদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তারা দ্রুত সেরে উঠুন এই কামনা করি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More