Home> দেশ
Advertisement

এক নজরে কিসের দাম বাড়ল, কিসের দাম কমল

ব্র্যান্ডেড জামাকাপড় পরে কোথাও বেরোবেন? নতুন গাড়ি কেনার প্ল্যান করছেন? এবারের বাজেট তাহলে আপনার কাছে মোটেই সুখের নয়। কারণ, দাম বাড়ছে ব্র্যান্ডেড পোশাকের। সব ধরনের গাড়ি, অর্থাত্‍ পেট্রোল ও ডিজেল চালিত এবং SUV-র দাম বাড়ছে।

এক নজরে কিসের দাম বাড়ল, কিসের দাম কমল

ওয়েব ডেস্ক : ব্র্যান্ডেড জামাকাপড় পরে কোথাও বেরোবেন? নতুন গাড়ি কেনার প্ল্যান করছেন? এবারের বাজেট তাহলে আপনার কাছে মোটেই সুখের নয়। কারণ, দাম বাড়ছে ব্র্যান্ডেড পোশাকের। সব ধরনের গাড়ি, অর্থাত্‍ পেট্রোল ও ডিজেল চালিত এবং SUV-র দাম বাড়ছে।

পেট্রোলচালিত গাড়ির ক্ষেত্রে ১ শতাংশ,  ডিজেল চালিত গাড়ির ওপর ২.৫ শতাংশ এবং SUV-র ক্ষেত্রে ৪ শতাংশ সেস বসছে। সেইসঙ্গে পরিষেবা কর বেড়ে ১৫ শতাংশ হওয়ায় রেস্তরাঁয় ভূরিভোজ ও বিমান টিকিট কাটতে এবার থেকে আরও বেশি টাকা খসাতে হবে। বাড়ছে বেড়ানোর খরচ।

দাম বাড়ছে বিড়ি বাদে অন্য তামাকজাত দ্রব্যের। অর্থাত্‍ আরও দামি হচ্ছে সিগারেট, জর্দা। তাই মাস মাইনে থেকে এবার আরেকটু বেশি টাকাই বাঁচিয়ে রাখতে হবে সুখটানের জন্য। দামি হচ্ছে মদও। সোনা ও হীরের গয়না এবার আরও দামি হতে চলেছে। দাম বাড়ছে কয়লারও। আরও মহার্ঘ হচ্ছে ফোন কল। খরচ বাড়ছে বিজ্ঞাপনেও।

fallbacks

অন্যদিকে দাম কমার তালিকায় রয়েছে ডায়ালেসিস মেশিন। দাম কমছে ফ্রিজের। সেইসঙ্গে দাম কমছে ব্রেইল পেপারেও।

fallbacks

Read More