Home> দেশ
Advertisement

আক্রান্ত প্রায় ৩৬ হাজার, বুদ্ধ পূর্ণিমায় করোনা যোদ্ধাদের গৌতম বুদ্ধের পাঠ পড়ালেন প্রধানমন্ত্রী

এই পরিস্থিতিতে করোনা যোদ্ধাদের বুদ্ধ পূর্ণিমায় করোনা যোদ্ধাদের কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 আক্রান্ত প্রায় ৩৬ হাজার, বুদ্ধ পূর্ণিমায় করোনা যোদ্ধাদের গৌতম বুদ্ধের পাঠ পড়ালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন:  কঠিন হচ্ছে চ্যালেঞ্জ। প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বৃহস্পতিবারের পরিসংখ্যান বলছে, ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫৯০২, মৃত্যু হয়েছে ১৭৮৩ জনের।  পরিস্থিতি আয়ত্তে আসার এখনই কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। গতকাল নতুন করে ৩৬০০ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। করোনা অতিমারী শুরু হওয়ার পর একদিনে ৩৬০২ জনের শরীরে সংক্রমণ ধরা পড়া এই প্রথম। এই পরিস্থিতিতে করোনা যোদ্ধাদের বুদ্ধ পূর্ণিমায় করোনা যোদ্ধাদের কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
প্রধানমন্ত্রী বলেন, "আমাদের ঐক্যবদ্ধভাবে করোনার মোকাবিলা করতে হবে। আমাদের চারপাশে এমন অনেক মানুষ রয়েছেন, যাঁরা রোগীর সেবাযত্ন করছেন, চিকিত্সা করছেন, তাঁদের আমাদের শ্রদ্ধা করা উচিত। এই পরিস্থিতিতে অনেকে দিনরাত এক করে দেশের রাস্তাঘাট পরিষ্কার করছেন, আইনশৃঙ্খলা বজায় রাখছেন, গরিব মানুষদের পাশে দাঁড়াচ্ছেন- তাঁরা প্রত্যেকেই আমাদের শ্রদ্ধার পাত্র। ভগবান বুদ্ধ আমাদের এই শিক্ষা দিয়েছেন।"

 

করোনায় দিল্লি পুলিসে প্রথম মৃত্যু, প্রাণ হারালেন ৩১ বছরের কনস্টেবল
তিনি বলেন, "গোটা বিশ্বের সব স্বাস্থ্যকর্মীদের জন্য প্রার্থনা করুন। তাঁরা প্রত্যেকে যেন সুস্থ থাকে।"  তিনি আরও বলেন, "বুদ্ধ হলেন সাধনা ও আত্ম উপলব্ধির প্রতীক। আমাদের প্রত্যেককেই তাঁর দেখানো পথে চলা উচিত। আমরা মানবজাতির হয়ে লড়াই করছি এবং করে চলব।"

 

মোদী বলেন, "গোটা বিশ্বে সঙ্কটে পড়া ব্যক্তির দিকে সম্পূর্ণ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত। যতটা সম্ভব সাহায্যের চেষ্টা করুন। তাই বিশ্বের বহু দেশ এই বিপদে ভারতের সাহায্য চেয়েছে, আমরা যত দূর সম্ভব চেষ্টা করছি।"
মহারাষ্ট্রে এই মুহূর্তে ১২৩৩ জনের শরীরে নতুন সংক্রমণ ধরা পড়েছে, সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৬,৭৫৮ জন। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছ থেকে আরও দায়িত্বপূর্ণ ভূমিকা আশা করছেন বিরোধীরা।

 

Read More