Home> দেশ
Advertisement

Republic Day-র প্রধান অতিথি বরিস জনসন, সফর বাতিলেন আর্জি আন্দোলনকারী কৃষকদের

দিল্লিতে বিক্ষোভকারী কৃষকরা মঙ্গলবার জানিয়েছেন তারা ব্রিটেনের পঞ্জাবি নেতাদের কাছে অনুরোধ করবেন তাঁরা যেন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে ভারতে না আসার আর্জি জানান

Republic Day-র প্রধান অতিথি বরিস জনসন, সফর বাতিলেন আর্জি আন্দোলনকারী কৃষকদের

নিজস্ব প্রতিবেদন: আগামী বছর  প্রজাতন্ত্র দিবসের(Republic Day 2021) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে(Boris Johnson)। সেই ডাকে সাড়া মিলেছে। ফের তা জানালেন ব্রিটেনের এক মন্ত্রী। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এমনটাই জানিয়েছেন ব্রিটেনের মন্ত্রী লর্ড তারিক আহমেদ।

আরও পড়ুন-করোনার নতুন Strain নিয়ে বাড়ছে আতঙ্ক, Covid পজিটিভ UK ফেরত ২০ যাত্রী
 
ব্রিটেনের বিদেশ ও কমনওয়েলথ দফতরের মন্ত্রী লর্ড তারিক আহমেদ টুইট করে জানিয়েছেন, 'আগামী মাসে প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর খুবই গুরুত্বপূর্ণ। ব্রিটিশ বিদেশ সচিব ডমিনিক রাব ঠিকই বলেছেন যে ভারতের সঙ্গে ব্রিটেনের সম্পর্ক অনেক মজবুত হওয়া প্রয়োজন।' সংবাদমাধ্যমের একাংশের দাবি ছিল করোনা পরিস্থিতিতে ভারত সফরে নাও যেতে পারেন বরিস জনসন। সেকথাও উড়িয়ে দিয়েছে তারিক আহমেদ।

এদিকে, দিল্লিতে বিক্ষোভকারী কৃষকরা মঙ্গলবার জানিয়েছেন তারা ব্রিটেনের পঞ্জাবি নেতাদের কাছে অনুরোধ করবেন তাঁরা যেন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে ভারতে না আসার আর্জি জানান।

আরও পড়ুন-'বাসুদেব বাউলের কষ্ট ১০ বছর পর মনে পড়ল TMC-র', কটাক্ষ BJP নেতা Anupam-এর

সিংঘু সীমান্তে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কৃষক নেতা হরেন্দর সিং লাখোয়াল বলেন, আমরা ব্রিটিশ প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি যতক্ষন না কেন্দ্র ৩ কৃষি আইন প্রত্যাহার করে ততক্ষণ পর্যন্ত তিনি যেন ভারত সফরে না আসেন। ব্রিটেনে রাজনীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন পঞ্জাবের একাধিক নেতা। তাঁদের মাধ্যমে আমরা বরিস জনসনের কাছে ভারতে না আসার অনুরোধ করব।

Read More