Home> দেশ
Advertisement

স্বাধীনতা দিবসের আগে ফকিরাগ্রাম রেলস্টেশন উড়িয়ে দেওয়ার ছক বানচাল করলেন সেনা জওয়ানেরা

স্বাধীনতা দিবসের আগে বড়সড় নাশকতার ছক বানচাল করলেন সেনা জওয়ানেরা। কোকরাঝাড়-গুয়াহাটির মাঝে ফকিরাগ্রাম রেলস্টেশন উড়িয়ে দেওয়ার ছক কষেছিল কেএলও জঙ্গিরা। তবে রেললাইনে আইইডি রাখার সময় জঙ্গিদের দেখে ফেলেন সেনা জওয়ানেরা। সেনার গুলিতে মৃত্যু হয়েছে রবি রায় নামে এক জঙ্গির। তবে পালিয়ে যায় তিন জঙ্গি। নিহত জঙ্গির কাছ থেকে উদ্ধার হয়েছে সাত কেজি আইইডি, দুটি গ্রেনেড , একটি পিস্তল ও প্রচুর কার্তুজ।  এই ঘটনার পরই ফকিরাগ্রাম, কোকরাঝোড় ও  গোয়ালপাড়ায় বিস্ফোরণের হুমকি দিয়েছে উলফা। এলাকাগুলিতে টহল দিচ্ছে সিআরপিএফের কোবরা বাহিনী ও অসম পুলিস। প্রত্যেকটা গাড়িতে চলছে তল্লাসি।

স্বাধীনতা দিবসের আগে ফকিরাগ্রাম রেলস্টেশন উড়িয়ে দেওয়ার ছক বানচাল করলেন সেনা জওয়ানেরা

ওয়েব ডেস্ক: স্বাধীনতা দিবসের আগে বড়সড় নাশকতার ছক বানচাল করলেন সেনা জওয়ানেরা। কোকরাঝাড়-গুয়াহাটির মাঝে ফকিরাগ্রাম রেলস্টেশন উড়িয়ে দেওয়ার ছক কষেছিল কেএলও জঙ্গিরা। তবে রেললাইনে আইইডি রাখার সময় জঙ্গিদের দেখে ফেলেন সেনা জওয়ানেরা। সেনার গুলিতে মৃত্যু হয়েছে রবি রায় নামে এক জঙ্গির। তবে পালিয়ে যায় তিন জঙ্গি। নিহত জঙ্গির কাছ থেকে উদ্ধার হয়েছে সাত কেজি আইইডি, দুটি গ্রেনেড , একটি পিস্তল ও প্রচুর কার্তুজ।  এই ঘটনার পরই ফকিরাগ্রাম, কোকরাঝোড় ও  গোয়ালপাড়ায় বিস্ফোরণের হুমকি দিয়েছে উলফা। এলাকাগুলিতে টহল দিচ্ছে সিআরপিএফের কোবরা বাহিনী ও অসম পুলিস। প্রত্যেকটা গাড়িতে চলছে তল্লাসি।

আগামিকাল স্বাধীনতা দিবস। তার আগে কার্যত নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা দিল্লিকে। বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে লাল কেল্লায়। সেখানেই জাতীয় পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ইতিমধ্যেই দিল্লি, মুম্বই সহ বেশ কয়েকটি জায়গায় জারি করা হয়েছে সতর্কতা। হাই অ্যালার্ট জারি করা হয়েছে জম্মু ও কাশ্মীর এবং গুজরাতে। দিল্লিতেও পঞ্জাবের গুরুদাসপুরের মতো জঙ্গি হানার আশঙ্কার  কথাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা।

Read More