Home> দেশ
Advertisement

Loksabha Election 2024 | BJP candidate List: ৪২-এ ১৯! বাংলায় বাকি আসনে বিজেপি প্রার্থী কারা?

প্রথম দফায় বাংলার ২০ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল বিজেপি। আসানসোলে প্রার্থী ছিলেন ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। কিন্তু যেদিন নাম ঘোষণা করা হয়, তা পরের দিনই বেঁকে বসেন তিনি। এক্স হ্য়ান্ডেলে পোস্ট দিয়ে পবন জানিয়ে দেন, 'কিছু কারণে, আমি আসানসোল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব না'।  দ্বিতীয় তালিকায় অবশ্য ছিল না বাংলার কোনও আসন।

Loksabha Election 2024 | BJP candidate List: ৪২-এ ১৯! বাংলায় বাকি আসনে বিজেপি প্রার্থী কারা?

রাজীব চক্রবর্তী: বাংলার এখনও পর্যন্ত ১৯ আসনে প্রার্থীদের নাম ঘোষিত। বাকি ২৩ আসনে কারা লড়বেন? আগামী ২ দিনের মধ্যে বাকি প্রার্থীদের নামও ঘোষণা করে দেবে বিজেপি। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  PM Modi on Rahul Gandhi: 'জান লড়িয়ে দেব..', রাহুল গান্ধীর 'শক্তি' মন্তব্যের পাল্টা দিলেন মোদী

তখনও লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়নি। প্রথম দফায় বাংলার ২০ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল বিজেপি। আসানসোলে প্রার্থী ছিলেন ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। কিন্তু যেদিন নাম ঘোষণা করা হয়, তা পরের দিনই বেঁকে বসেন তিনি। এক্স হ্য়ান্ডেলে পোস্ট দিয়ে পবন জানিয়ে দেন, 'আমি ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। দল আমাকে বিশ্বাস করেছিল এবং আসানসোল থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল, কিন্তু কিছু কারণে, আমি আসানসোল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারব না'।

দ্বিতীয় তালিকায় ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। কিন্তু সেই তালিকায় ছিল না বাংলার কোনও আসন। আজ, সোমবার দিল্লির দলের সাধারণ সম্পাদক(সংগঠন) বিএল সন্তোষের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী-সহ বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা। 

সূত্রের খবর, প্রার্থী তালিকায় প্রায় চুড়ান্ত হয়ে গিয়েছে। তবে কয়েকটি আসনে প্রার্থীদের নাম নিয়ে সংশয়ে বিজেপি নেতৃত্ব। যেমন দার্জিলিং। এই আসনে হর্ষবর্ধন চেংলাকে প্রার্থী করতে চাইছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু রাজ্য় নেতৃত্বের তালিকায় নাম রয়েছে বিদায়ী সাংসদ রাজু সিং বিস্তের! মেদিনীপুরে কি ফের দিলীপ ঘোষ? চূড়ান্ত হয়নি এখনও। দলের কেন্দ্রীয় ও রাজ্য় নেতৃত্ব চাইছে, মেদিনীপুরের তৃণমূলের জুন মালিয়ার বিরুদ্ধে এবার মহিলাকে প্রার্থী করতে। সেক্ষেত্রে দিলীপকে অন্য় কোনও কেন্দ্রে প্রার্থী করার চিন্তাভাবনা চলছে। কিন্তু তাতে রাজি নন মেদিনীপুরের বিদায়ী সাংসদ।  

আরও পড়ুন:  Electoral Bond | TMC: 'বেনামে অফিসে পাঠানো হয়েছিল বন্ড', ক্রেতাদের নাম প্রসঙ্গে কমিশনকে জানাল তৃণমূল জেডিইউ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More