Home> দেশ
Advertisement

হিন্দু বিদ্বেষ থেকে আরএসএস-বিজেপিকে 'হিন্দু সন্ত্রাসবাদী' বলেছেন সিদ্দারামাইয়া, তোপ সম্বিতের

কর্ণাটকের ভোটের আগে তুঙ্গে রাজনৈতিক তরজা। হিন্দুত্বের রাজনীতিতেই দক্ষিণের এই রাজ্যে পদ্ম ফোটাতে মরিয়া বিজেপি। পাল্টা কংগ্রেসও তোষণের রাজনীতির পথ বলে অভিযোগ।      

হিন্দু বিদ্বেষ থেকে আরএসএস-বিজেপিকে 'হিন্দু সন্ত্রাসবাদী' বলেছেন সিদ্দারামাইয়া, তোপ সম্বিতের

ওয়েব ডেস্ক: কর্ণাটকের নির্বাচন যত এগিয়ে আসছে, ততই তীব্র হচ্ছে ধর্মীয় মেরুকরণের রাজনীতি। আর সেই পারদ আরও চড়িয়ে বৃহস্পতিবার আরএসএস ও বিজেপিকে হিন্দু সন্ত্রাসবাদী আখ্যা দেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। 

সিদ্দারামাইয়ার এই মন্তব্যের পর তীব্র সমালোচনা শুরু হয়। তবে নিজের অবস্থান থেকে সরেননি তিনি। সিদ্দারামাইয়ার সাফাই, ''আমি বিজেপি ও আরএসএস-এ সমর্থকদের হিন্দু সন্ত্রাসবাদী বলেছি।'' বিজেপির মুখপাত্র সম্বিত্ পাত্রর খোঁচা, ''তোষণের রাজনীতি করছে কংগ্রেস। সিদ্দারামাইয়ার এই বিবৃতির মাধ্যমে হিন্দুদের প্রতি তাঁর বিদ্বেষ প্রকাশ পেয়েছে।'' 

সিদ্দারামাইয়ার সুরেই বিজেপিকে আক্রমণ করেছেন কংগ্রেস নেতা দীনেশ গুন্ডু রাও। তাঁর কথায়, ''আমরা বিজেপির থেকে বড় হিন্দু। ওরা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে। আমরা তা করি না।'' 

আরও পড়ুন- মুম্বইয়ে নৌসেনাকে এক ইঞ্চিও জমি দেব না, বললেন নিতিন গড়কড়ি

আর কয়েক মাস পরেই ২২৪ আসনের কর্ণাটক বিধানসভা নির্বাচন। সেখানে ১৫০টি আসন জেতার লক্ষ্য নিয়েছে বিজেপি। সেরাজ্যেও কংগ্রেস সরকারকে হিন্দু বিরোধী তকমা দিয়ে মাঠে নেমেছে বিজেপি। ইতিমধ্যেই যোগী আদিত্যনাথকে কর্ণাটকের প্রচার ময়দানে নামিয়ে দিয়েছেন অমিত শাহ। 

Read More