Home> দেশ
Advertisement

Rajya Sabha Election 2024: অভিষেক মনু সিংহভির হারের পর এবার অনাস্থা বিজেপির, হিমাচলে সংকটে কংগ্রেস!

বাংলা থেকে রাজ্যসভা সাংসদ ছিলেন অভিষেক মনু সিংহি। কংগ্রেস প্রার্থীকে সমর্থন করেছিল তৃণমূল। কিন্তু লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে  দু'দলের মধ্যে টানাপোড়েন চলছে। ফলে এবার সিংহভিকে ফের রাজ্যসভায় পাঠানোর জন্য কংগ্রেস যেমন অনুরোধ করেনি, তেমনি তাঁকে সমর্থন করে তৃণমূলও। 

Rajya Sabha Election 2024: অভিষেক মনু সিংহভির হারের পর এবার অনাস্থা বিজেপির, হিমাচলে সংকটে কংগ্রেস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রস ভোটিং! রাজ্যসভার ভোটে পরাজিত অভিষেক মনু সিংভি। হিমাচল প্রদেশে সংকটে কংগ্রেস সরকার। অনাস্থা প্রস্তাব আনতে চলেছে বিজেপি। কবে? আগামিকাল, বুধবার।

আরও পড়ুন:  CAA: প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের আগেই দেশে সিএএ বিধি ঘোষণা!

ঘটনাটি ঠিক কী? বাংলা থেকে রাজ্যসভা সাংসদ ছিলেন অভিষেক মনু সিংহি। কংগ্রেস প্রার্থীকে সমর্থন করেছিল তৃণমূল। কিন্তু লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে  দু'দলের মধ্যে টানাপোড়েন চলছে। ফলে এবার সিংহভিকে ফের রাজ্যসভায় পাঠানোর জন্য কংগ্রেস যেমন অনুরোধ করেনি, তেমনি তাঁকে সমর্থন করে তৃণমূলও। 

হিমাচল প্রদেশে ক্ষমতায় কংগ্রেস। কারও সমর্থন বা জোট নয়, একক সংখ্যাগরিষ্ঠতা তাদেরই। হিমাচল থেকে এবার রাজ্য়সভায় প্রার্থী হয়েছিলেন মনু সিংহভি। সংখ্যার নিরিখে জয় নিশ্চিত ছিল। কিন্তু ক্রস ভোটিংয়ে জেরে শেষপর্যন্ত হেরে গেলেন কংগ্রেস প্রার্থী। ৬৮ আসনের বিধানসভা ভোটের ফল টাই হয়ে গিয়েছিল। এরপর লটারিতে জিতে রাজ্যসভার সাংসদ মনোনীত হন  বিজেপি প্রার্থী হর্ষ মহাজন।

হিমাচল প্রদেশে বিজেপির বিধায়ক সংখ্যা মাত্র ২৫, আর কংগ্রেসে ৪০। বাকি ৩ জন নির্দল। শোনা যাচ্ছে, ৬ কংগ্রস বিধায়ক ও সরকারের পক্ষে থাকা ৩ নির্দল নাকি রাজ্যসভার ভোটে বিজেপি প্রার্থীকে ভোট দিয়েছেন! বিরোধী দলনেতা জয়রাম ঠাকুর বলেন, 'বিপুল সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও হিমাচল প্রদেশে রাজ্যসভা ভোটে কংগ্রেস প্রার্থী বিজেপি প্রার্থী কাছে হেরে গিয়েছেন। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও  অমিত শাহকে অভিনন্দন জানাতে চাই'। 

আরও পড়ুন:  Rajasthan: ভোর ৪টেয় ইঞ্জেকশন দিয়ে, অচেতন করে অসুস্থ যুবতীকে ধর্ষণ! সিসিটিভি ফুটেজ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More