Home> দেশ
Advertisement

‘রামমন্দিরের স্বত্ব নিয়ে বসে নেই বিজেপি’, মোদীসরকারকেই বিঁধলেন উমা ভারতী

অযোধ্যায় রবিবার বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএস-র আহ্বানে ধর্ম সংসদের আয়োজন করা হয়। লক্ষাধিক রামভক্তদের সামনে মন্দির তৈরি নিয়ে অধ্যাদেশ আনার দাবি জানায় আরএসএস

‘রামমন্দিরের স্বত্ব নিয়ে বসে নেই বিজেপি’, মোদীসরকারকেই বিঁধলেন উমা ভারতী

নিজস্ব প্রতিবেদন: রাম মন্দির তৈরি নিয়ে কন্দোল আরও জোরালো হল বিজেপির অন্দরে। শিবসেনার অবস্থানকে সমর্থন জানিয়ে মোদী সরকারের বিরুদ্ধেই সুর চড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। গত নয়ের দশকে রাম মন্দির আন্দোলনের অন্যতম মুখ উমা ভারতী বলেন, উদ্ধব ঠাকরের এই প্রচেষ্টাকে সমর্থন জানাচ্ছি। বিজেপি রামমন্দির স্বত্ব নিয়ে বসে নেই। তাঁর কথায়, “শ্রীরাম সবার। সপা, বসপা, আকলি দল, ওয়েসি, আজ়ম খানদের আবেদন জানাচ্ছি রাম মন্দির তৈরির জন্য সমর্থন করুক তারাও।”

আরও পড়ুন- ‘আমি একা হাতে সব সামলে নেব’, গুলিবিদ্ধ হয়েও সতীর্থদের বাঁচিয়েছিলেন মেজর সন্দীপ

অযোধ্যায় রবিবার বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএস-র আহ্বানে ধর্ম সংসদের আয়োজন করা হয়। লক্ষাধিক রামভক্তদের সামনে মন্দির তৈরি নিয়ে অধ্যাদেশ আনার দাবি জানায় আরএসএস। লোকসভা নির্বাচনের আগে সরকারের হাতে পড়ে রয়েছে শুধুমাত্র শীতকালীন অধিবেশন। এর মধ্যেই আইন তৈরির করার দাবি জানায় মোদী সরকারকে। অন্য দিকে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে স্পষ্ট জানিয়েছেন, সরকার ক্ষমতায় থাকুক না থাকুক, রাম মন্দির তৈরি হবেই। উদ্ধব বলেন, “দিন-বছর-প্রজন্ম কেটে গিয়েছে কিন্তু মন্দির তৈরি হয়নি। এ বার যে কোনও মূল্যে মন্দির হওয়া উচিত।” মোদী সরকার যেন হিন্দুদের ভাবাবেগ নিয়ে না খেলে, এমন হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

আরও পড়ুন- ‘সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চায় কংগ্রেস, এরা আবার দেশভক্তির কথা বলে’ 

উদ্ধবের মন্তব্যে পাল্টা সমালোচনা করে উত্তরপ্রদেশের ডেপুটি মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য বলেন, মন্দির আন্দোলনে শিবসেনার কোনও ভূমিকা নেই। মৌর্য যুক্তি দেন, উদ্ধবের রাম লালা নিয়ে ঝড় তোলায় আপত্তি নেই তাদের, তবে বাল ঠাকরে বেঁচে থাকলে উদ্ধবের এই কৌশলকে রুখতেন। অযোধ্যায় রাম মন্দির হবে কি-না তা অনেকটাই নির্ভর করছে সুপ্রিম কোর্টের উপর। প্রধানমন্ত্রীও ইঙ্গিত দিয়েছেন, সুপ্রিম কোর্টের উপর তাদের ভরসা আছে। ঐক্যমতের মাধ্যমেই তৈরি হবে রাম মন্দির।

Read More