Home> দেশ
Advertisement

Bharat Bandh: আগামিকাল ব্যাঙ্ক পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা, সমস্যা হতে পারে ATM-এও

ব্যাঙ্ক ক্লার্কদের ৯টি সংগঠনের একাধিক সংগঠনও এই ধর্মঘটে সামিল হবে। ফলে, আগামিকাল ব্যাঙ্কিং পরিষেবা ধাক্কা খাওয়ার আশঙ্কা রয়েছে।

Bharat Bandh: আগামিকাল ব্যাঙ্ক পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা, সমস্যা হতে পারে ATM-এও

নিজস্ব প্রতিবেদন: CAA-NRC প্রতিবাদে আগামিকাল বামেদের ধর্মঘট। সরকার জনপরিষেবা সচল রাখতে অনড় হলেও এই ধর্মঘটে সামিল হয়েছে ব্যাঙ্ক অফিসারদের বৃহত্তম সংগঠনও। ব্যাঙ্ক ক্লার্কদের ৯টি সংগঠনের একাধিক সংগঠনও এই ধর্মঘটে সামিল হবে। ফলে, আগামিকাল ব্যাঙ্কিং পরিষেবা ধাক্কা খাওয়ার আশঙ্কা রয়েছে। পাশাপাশি ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও। এটিএমের মেশিনে টাকা পুনরায় ভর্তি করার লোক থাকার কারণেই এই আশঙ্কা।

সোমবার কাকদ্বীপে প্রশাসনিক বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, কেন্দ্র-বিরোধী আন্দোলনে তাঁর সমর্থন থাকলেও বন্‌ধে তাঁর সমর্থন নেই। বাম ও কংগ্রেসের বিভিন্ন সংগঠনের ডাকা বুধবারের ভারত বন্‌ধে জনজীবন স্বাভাবিক রাখতে পুলিস-প্রশাসনকে সব রকম ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন নেত্রী। পাশাপাশি বনধকে সমর্থনে করে অফিসে গড় হাজির থাকলে সরকারি কর্মীদের বেতনেও যে কোপ পড়বে সে কথাও স্পষ্ট করেছেন তিনি। 

আরও পড়ুন: ধর্মঘট মোকাবিলায় কড়া রাজ্য, ৮ জানুয়ারি ছুটি পাবেন না সরকারি কর্মীরা

উল্লেখ্য ২০১১ সালের রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই বনধের বিরোধিতা করে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  বিরোধীরা বারেবারেই বলেছে ধর্মঘট করা গণতান্ত্রিক অধিকার। দাবি আদায়ে ধর্মঘটই একমাত্র পন্থ। সেই দাবিকে আমল না দিয়ে এবারও একই রাস্তায় হাঁটলেন মমতা।

Read More