Home> দেশ
Advertisement

মোদী সরকার ফের ক্ষমতায় এলে শান্তির পথ খুলবে, বলছেন পাক প্রধানমন্ত্রী

তিনি এও দাবি করেন, কংগ্রেস সরকার ফিরলে কাশ্মীর ইস্যু আরও স্পর্শকাতর হয়ে যেতে পারে।

মোদী সরকার ফের ক্ষমতায় এলে শান্তির পথ খুলবে, বলছেন পাক প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : বেশ কয়েকজন বিদেশি সাংবাদিকের সঙ্গে ভারত-পাক সম্পর্ক নিয়ে কথা বলছিলেন ইমরান খান। পাক প্রধানমন্ত্রী তখনই বলে ফেলেন, নরেন্দ্র মোদীর সরকার ফের ক্ষমতায় আসলে দুই দেশের শান্তির পথ খুলবে। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি সরকারের জয় কামনা করছেন পাক প্রধানমন্ত্রী। তাঁর দাবি, কাশ্মীর সমস্যার সমধানে বিজেপি সরকারের ফের ক্ষমতায় আসা প্রয়োজন। তিনি এও দাবি করেন, কংগ্রেস সরকার ফিরলে কাশ্মীর ইস্যু আরও স্পর্শকাতর হয়ে যেতে পারে।

আরও পড়ুন-  ওরা মুসলিমদের ভোট চাইছে, বাকিরা আমাদের দিন, মায়াবতীকে পাল্টা প্যাঁচ যোগীর

এক সাংবাদিক বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ''বিজেপি সরকার ফের ক্ষমতায় আসলে শান্তির পথ খুলতে পারে। কাশ্মীরের দীর্ঘদিনের সমস্যার সমাধানে আমরা ভারতের সঙ্গে আলোচনায় বসতে পারব। ভারত-পাক আলোচনার পথ খুলবে।'' একইসঙ্গে মোদীকে তিনি ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহুর সঙ্গে তুলনা করে বলেন, ''ভারতে এই মুহূর্তে যেটা চলছে তা মেনে নেওয়া যায় না। ভারতে বসবাসকারী মুসলিমরা এতদিন পর্যন্ত সেখানে শান্তিতে বসবাস করত। কিন্তু এখন পরিস্থিতি পুরো আলাদা। ভারতে মুসলিম বিরোধী হাওয়া চলছে। উগ্র হিন্দুত্ববাদ সমস্যা বিগড়ে দিচ্ছে। এখন ভারতে বসবাসকারী মুসলিমরা নিরাপত্তাহীনতায় ভুগছে। একইরকম বিদ্বেষমূলক আবহাওয়া রয়েছে ইজরায়েলে। এটা কিন্তু মনুষ্যত্বের জন্য খুব খারাপ বিজ্ঞাপন।'' 

আরও পড়ুন-  এবার মোদীকে হারানো সম্ভব নয়, ইঙ্গিত মিলল জনমত সমীক্ষায়

পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, দেশের অভ্যন্তরে জঙ্গি-দমনের প্রক্রিয়া তাঁর সরকার অব্যহত রাখবে। এক্ষেত্রে পাক সেনার সঙ্গে পূর্ণ সহযোগিতা করবে তাঁর সরকার। ইমরাও এও বলেন, কাশ্মীর সমস্যা সমাধানে আলোচনাই একমাত্র পথ। 

Read More