Home> দেশ
Advertisement

মন্ত্রকের কাজকর্ম জানুন সবার আগে, 'কু' নিয়ে টুইট রেলমন্ত্রীর

KOO-তে নিজের ভাষার প্রতি দক্ষতার মূল্য দেওয়া হবে।

মন্ত্রকের কাজকর্ম জানুন সবার আগে, 'কু' নিয়ে টুইট রেলমন্ত্রীর


নিজস্ব প্রতিবেদন: মেড ইন ইন্ডিয়া! 'কু' সম্বন্ধে এটাই সর্বাগ্রে বলার। টুইটারের একটা বিকল্প। যা ভারতীয় সরকার আনছে বাজারে। বিষয়টি নিয়ে খুবই উচ্চাকাঙ্খী বিজেপি সরকার। 

সোমবার বিকেলে এ নিয়ে একটি টুইট করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। সেখানে দেখা যাচ্ছে, তিনি লিখেছেন--be the first to know about exclusive ministerial developments।
এই লেখাটির নীচে তিনি KOO-র লোগো-সমেত একটি কার্ডের ছবি পোস্ট করে তার উপরে লেখেন-- Follow Minister@PiyushGoyal on Koo: kooapp.com/profile/piyush..

টুইটারের ভারতীয় ভার্সন এই KOO নিয়ে এর আগেও কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং রেলমন্ত্রী পীযূষ গোয়েল-সহ অনেকেই নানা মন্তব্য করেছেন। তাঁদের টুইটার হ্যান্ডেলে KOO-তে অ্যাকাউন্ট খোলার কথাও  জানিয়েছিলেন তাঁরা। 

আরও পড়ুন: ১৫ মিনিট অতিরিক্ত কাজেই ওভারটাইম! নতুন Labour Law-এ কর্মীদের জন্য দারুণ সুখবর

KOO-এর CEO অপরামেয়া রাধাকৃষ্ণা জানিয়েছিলেন, 'আমরা ২০১৯ সালের নভেম্বর থেকে এই অ্যাপটিতে কাজ শুরু করেছি। আমরা ইন্টারনেটে ভারতীয় ভাষার মর্যাদা রক্ষা করতে এই সিদ্ধান্ত নিই। এখন এই জাতীয় যে প্ল্যাটফর্মগুলি আছে সেখানে ইংরেজিতে কথা বলা হয়। KOO-তে তা হবে না। সেখানে নিজের ভাষার প্রতি দক্ষতার মূল্য দেওয়া হবে।'

KOO হল একটি micro-blogging প্ল্যাটফর্ম। IOS এবং Google Play Store পাওয়া যাবে। 'কু'-তে মতামত, ভয়েস পোস্ট করা যাবে। অন্যান্য ব্যবহারকারীদেরও অনুসরণ করা যাবে। ফিডে অন্যান্য ব্যবহারকারীদের পোস্ট দেখা যাবে। মোবাইল নম্বর ব্যবহার করে সাইন আপ করতে হবে।

আরও পড়ুন: ১৫ ফেব্রুয়ারি রাত থেকেই চালু FASTag

Read More