Home> দেশ
Advertisement

Bank Holidays: অচিরেই চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে; জানেন, কোন কোন দিন?

ফলে ব্যাঙ্কে গিয়ে এক্ষুণি সেরে ফেলতে হবে এমন কোনও কাজ পড়ে থাকলে গ্রাহকেরা তা যেন এই কদিনের মধ্যেই ব্যাঙ্কে পৌঁছে সেসব করে নেন।

Bank Holidays: অচিরেই চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে; জানেন, কোন কোন দিন?

নিজস্ব প্রতিবেদন: অতি সম্প্রতি চারদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। মাসের প্রায় মাঝামাঝি ব্যাঙ্ক বন্ধ থাকার কারণে রীতিমতো সঙ্কট তৈরি হতে পারে। অসুবিধা হতে পারে গ্রাহকদের। 

আগামি ১১ জুন থেকে ১৫ জুনের মধ্যে চারদিনই বন্ধ থাকবে ব্যাঙ্ক। তবে গ্রাহকদের জেনে খুশি হবেন যে, সব ব্যাঙ্কই একসঙ্গে বন্ধ থাকছে না। এবং সারা দেশেই একই দিন ব্যাঙ্ক বন্ধ থাকছে, তা-ও নয়। কোনও কোনও অঞ্চলে ব্যাঙ্ক বন্ধ থাকবে, কোনও কোনও অঞ্চলে খোলা থাকবে।

এই চারদিন ছুটির মধ্যে রয়েছে উইকেন্ড অফস, সেকেন্ড স্যাটার ডে এবং সানডে। ১১ জুন মাসের দ্বিতীয় শনিবার, ১২ জুন রবিবার-- ব্যাঙ্কের অফিশিয়াল ছুটির দিন। ১৪ জুন সন্ত গুরু কবীর জয়ন্তীতে ব্যাঙ্ক বন্ধ থাকবে চণ্ডীগড়, হিমাচল প্রদেশ, পঞ্জাব এবং ওড়িশায়। পরদিন ১৫ জুন গুরু হরগোবিন্দ বার্থডে; এর জেরে ব্যাঙ্ক বন্ধ থাকবে জম্মু-কাশ্মীর এবং ওড়িশা ও মিজোরামে। 

ফলে চলতি মাসের মাঝামাঝি গ্রাহকেরা ব্যাঙ্কে যাওয়ার আগে একটু যেন খোঁজ নিয়ে যান, সেটাই কাম্য। তবে ফিজিক্যালি ব্যাঙ্কে না গিয়ে যে সব গ্রাহক অনলাইন ট্রানজাকশনে যাবেন এই সব ছুটির দিনেও তাঁদের কাজ অব্যাহতই থাকবে। 

ফলে ব্যাঙ্কে গিয়ে এক্ষুণি সেরে ফেলতে হবে এমন কোনও কাজ পড়ে থাকলে গ্রাহকেরা তা যেন এই কদিনের মধ্যেই ব্যাঙ্কে পৌঁছে করে ফেলেন।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: President Election: ২৪ জুলাই মেয়াদ শেষ কোবিন্দের, দিন ঘোষণা রাষ্ট্রপতি নির্বাচনের

Read More