Home> দেশ
Advertisement

সম্পতির মামলায় রায় দেবে আদালত, হরলে আজই ইস্তফা জয়ললিতার

আজ তামিলনাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতার বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তির মামলার চূড়ান্ত রায়দান। বেঙ্গালুরুর বিশেষ আদালতে রায় ঘোষণা হবে। মামলায় অভিযুক্ত মুখ্যমন্ত্রীর বান্ধবী শশীকলাও। রায়দান উপলক্ষে সকালেই চেন্নাই থেকে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা হন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। প্রায় আঠেরো বছর ধরে মামলা চলছে। মূল অভিযোগ, সোনা-দানা, মণি-মাণিক্য, শাড়ি, জুতো, স্থাবর-অস্থাবর মিলিয়ে তাঁদের সম্পত্তির সঙ্গে আয়ের কোনও সঙ্গতি নেই।

সম্পতির মামলায় রায় দেবে আদালত, হরলে আজই ইস্তফা জয়ললিতার

বেঙ্গালুরু : আজ তামিলনাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতার বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তির মামলার চূড়ান্ত রায়দান। বেঙ্গালুরুর বিশেষ আদালতে রায় ঘোষণা হবে। মামলায় অভিযুক্ত মুখ্যমন্ত্রীর বান্ধবী শশীকলাও। রায়দান উপলক্ষে সকালেই চেন্নাই থেকে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা হন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। প্রায় আঠেরো বছর ধরে মামলা চলছে। মূল অভিযোগ, সোনা-দানা, মণি-মাণিক্য, শাড়ি, জুতো, স্থাবর-অস্থাবর মিলিয়ে তাঁদের সম্পত্তির সঙ্গে আয়ের কোনও সঙ্গতি নেই।

রায়ে জয়ললিতার শাস্তি হলে আজই তাঁকে তামিলনাডুর মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হবে। অভিযোগ প্রমাণে আয়কর দফতর তথা সরকারের পক্ষে মোট দুশো উনষাটজন সাক্ষ্য দিয়েছেন। পাল্টা জয়ললিতার তরফে নিরানব্বইজনকে সাক্ষ্য হিসেবে আদালতে পেশ করা হয়। মামলায় অভিযুক্ত কিছু বেসরকারি সংস্থা বারবার শুনানির দিন পিছনোর আর্জি জানিয়ে মামলার গতিকে শ্লথ করার চেষ্টা চালিয়েছে। পরে এধরনের পাঁচটি সংস্থার বিরুদ্ধে জরিমানা ধার্য করে আদালত। দুহাজার তিন সালে ডিএমকের দাবি মেনে নিরপেক্ষ বিচারের স্বার্থে, মামসাটি চেন্নাই থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় বেঙ্গালুরুতে। রায় ঘোষণাকে ঘিরে আদালতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

 

Read More