Home> দেশ
Advertisement

অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করবে না সুন্নি ওয়াকফ বোর্ড

সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জাফরিয়াব জিলানি বলেন, ‘সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানাচ্ছি কিন্তু রায় সন্তোষজনক নয়

অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করবে না সুন্নি ওয়াকফ বোর্ড

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলার রায় নিয়ে শেষপর্যন্ত এক কদম পিছিয়ে এল উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড।

শনিবার অযোধ্যা মামলার রায় শুনেই এনিয়ে অসন্তোষের কথা জানিয়েছিলেন সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জাফরিয়াব জিলানি। ওই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আবেদন করার কথা জানান জিলানি। কিন্তু বিকেলের দিকে বদলে গেল পরিস্থিতি।

আরও পড়ুন-অতি ভয়ঙ্কর বুলবুল-এর দাপট শুরু কলকাতায়, বালিগঞ্জে গাছ পড়ে মৃত যুবক

এদিন বিকেলে উত্তরপ্রদেশে সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জাফর ফারুকি সংবাদমাধ্যমে বলেন, ‘অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানাচ্ছি। রায় মাথা পেতে নিচ্ছে বোর্ড। উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড ওই রায় পুনর্বিবেচনার আবেদন করবে না।’ প্রসঙ্গত, একই কথা বলেছেন বোর্ডের আইনজীবী সাহিদ রিজভি। অর্থাত্ ফের নতুন এক জটিলতা থেকে মুক্তি পেল অযোধ্যা মামলা।

উল্লেখ্য, রায় বেরনোর পর সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জাফরিয়াব জিলানি বলেন, ‘সুপ্রিম কোর্টের রায়কে সম্মান জানাচ্ছি কিন্তু রায় সন্তোষজনক নয়। রায়ে একাধিক বিষয়ে স্ববিরোধ রয়েছে। বোর্ডের কমিটি রাজি হলে এই রায় পুনর্বিবেচনার আবেদন জানানো হবে। সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী এটা আমাদের অধিকার।’

আরও পড়ুন-চোখ রাঙাচ্ছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল, ১২ ঘণ্টার জন্য বন্ধ হল কলকাতা বিমানবন্দর

প্রসঙ্গত, অযোধ্যায় যে বিতর্কিত ২.৭৭ একর জমি নিয়ে এতদিনের মামলা সেই জমি দেওয়া হল রাম জন্মভূমি ন্যাসকে। অন্যদিকে, অযোধ্যার মধ্যেই মসজিদ তৈরির জন্য ৫ একর বিকল্প জমি দেওয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। শনিবার এই রায় দিল সুপ্রিম কোর্টের ৫ সদস্যের বেঞ্চ।

সুপ্রিম কোর্টের নির্দেশে অনুসারে ৩ মাসের মধ্যে একটি ট্রাস্ট গঠন করতে হবে কেন্দ্রকে। সেই ট্রাস্টের তত্বাবধানে তৈরি হবে মন্দির। প্রসঙ্গত, এদিন শিয়া ওয়াকফ বোর্ডের জমির ওপর দাবি খারিজ করে দেয় আদালত। পাশাপাশি বিতর্কিত জমির ওপরে নির্মোহী আখড়ার দাবিও খারিজ করে দেয় আদালত।

Read More