Home> দেশ
Advertisement

নজরে ২৭৪ জেলা, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ৪৭২, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

জানুয়ারি মাসের ৩০ তারিখে দেশে প্রথম করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৯ জনের

নজরে ২৭৪ জেলা, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ৪৭২, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: দেশে মোট জেলা রয়েছে ৭৩৬টি। এর মধ্যে ২৭৪ জেলায় দেখা মিলেছে করোনা পজিটিভ রোগীর। রবিবার সাংবাদিকদের একথা জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। তিনি আরও জানান গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭২ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। যেসব জেলায় করোনা পজিটিভ রোগীর সন্ধান পাওয়া গিয়েছে তাদের নজরে রাখা হচ্ছে।

আরও পড়ুন-চেন্নাইয়ে ডোর-টু-ডোর করোনা স্ক্রিনিং করবে  তামিলনাড়ু সরকার, শুরু হয়েছে জোর বিতর্ক

জানুয়ারি মাসের ৩০ তারিখে দেশে প্রথম করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩,৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৭৯ জনের।

লব আগরওয়াল আরও বর্তমানে দেশে করোনা আক্রান্তের ডাবলিং রেট(যত দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়) ৪.১ দিন। এখনও যদি তবলিঘি জামাতের জন্য আক্রান্তের সংখ্যা না বাড়তো তাহলে ওই রেট ৭.৫ দিনে পৌঁছে যেত। রবিবার পর্যন্ত যত জন আক্রান্ত হয়েছেন তার ৩০ শতাংশই কোনও না কোনও ভাবে তবলিঘি জামাত থেকে সংক্রমিত হয়েছেন।

এদিকে, ইতিমধ্যেই চেন্নাইয়ে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ জন। শনিবার তামিলনাড়ুতে আরও ২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। উভয়েরই দিল্লির তবলিঘি জামাতের সঙ্গে সংযোগ রয়েছে।  শনিবার তবলিঘি জামায়াতে অংশ নেওয়া আরও ৭৩ জন লোকের করোনা পরীক্ষায় পজেটিভ এসেছে। যার দরুন তামিলনাড়ুতে মোট করোনা আক্রান্ত ৪৮৫। সারা দেশের নিরিখে মহারাষ্ট্রের পরে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত তামিলনাড়ুতেই।

আরও পড়ুন-আগামিকাল ৪০ বছরে পা দলের, মোমবাতি জ্বালানোর বার্তা কমল শিবিরের কৌশল! কমলের টুইটে জোর জল্পনা

রাজ্যের স্বাস্থ্য সচিব  বিলা রাজেশ বলেছেন, "তামিলনাড়ুর সন্দেহভাজনদের মধ্যে ৪৩৭ জন দিল্লির জামাতে অংশগ্রহণকারী। মোট ১,৫০০ জন অংশগ্রহণকারীদের মধ্যে ১,২০০ জনকে পরীক্ষা-নিরীক্ষা করে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।"

Read More