Home> দেশ
Advertisement

ত্রুটিপূর্ণ এনআরসি! সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি AASU-র

আসু জানায়, এনআরসি থেকে বাদ পড়ার সংখ্যা অপ্রত্যাশিত। যা ভাবা হয়েছিল তা থেকে অনেক কম বলে দাবি আসুর। পাশাপশি অভিযোগও, এ দেশের প্রকৃত নাগরিকের নাম অন্তর্ভুক্ত হয়নি

ত্রুটিপূর্ণ এনআরসি! সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি AASU-র

নিজস্ব প্রতিবেদন: এনআরসির চূড়ান্ত তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করল অল অসম স্টুডেন্ট ইউনিয়ন (আসু)। স্পষ্ট করে জানিয়ে দেওয়া হল, এই তালিকা ত্রুটিপূর্ণ। সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারিও দিয়ে রাখল অসম স্টুডেন্ট ইউনিয়ন। অসমের ভূমিপুত্ররাই এনআরসি তালিকায় অন্তর্ভুক্ত হবে এই দাবি গোড়া থেকে তুলে এসেছে আসু। আজ সাংবাদিক বৈঠক করে সংগঠনের সাধারণ সম্পাদক লুরিনজ্যোতি গগৈ জানান, এনআরসি-র চূড়ান্ত তালিকায় খুশি নই। এটি অসম্পূর্ণ এনআরসি হয়েছে। ত্রুটিমুক্তের দাবিতে সুপ্রিম কোর্টে যাওয়া হবে।

আসু জানায়, এনআরসি থেকে বাদ পড়ার সংখ্যা অপ্রত্যাশিত। যা ভাবা হয়েছিল তা থেকে অনেক কম বলে দাবি আসুর। পাশাপশি অভিযোগও, এ দেশের প্রকৃত নাগরিকের নাম অন্তর্ভুক্ত হয়নি। উল্লেখ্য, ওই রাজ্য থেকে বিদেশি অনুপ্রবেশকারীদের তাড়ানোর জন্য তত্কালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী সময়ে যে অসম চুক্তি স্বাক্ষরিত হয়, অন্যতম সদস্য ছিল আসু।

আরও পড়ুন- বাঁধ ভাঙায় দোষ পড়েছিল ইঁদুরের ঘাড়ে, শেষে ধরা পড়ল আসল দোষী

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ আজ অসমে জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশ হয়। ওই তালিকায় নাম বাদ পড়েছে ১৯,০৬,৬৫৭ জনের। মোট ৩.১১ কোটি মানুষের নাম নথিভুক্ত হয়েছে। উল্লেখ্য, গত বছর যে খসড়া তালিকা প্রকাশ হয় সেখানে ৪০.০৭ লক্ষ মানুষের নাম বাদ পড়ে।

Read More