Home> দেশ
Advertisement

নিশীথ প্রামাণিক কি বাংলাদেশের নাগরিক? Modi-কে চিঠি অসমের প্রদেশ কংগ্রেস সভাপতির

গোটা বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানিয়েছেন তিনি।

নিশীথ প্রামাণিক কি বাংলাদেশের নাগরিক? Modi-কে চিঠি অসমের প্রদেশ কংগ্রেস সভাপতির

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল থেকে বহিষ্কৃত হয়ে যোগ দিয়েছেন বিজেপিতে। প্রথমবার ভোটে দাঁড়িয়েই সাংসদ নির্বাচিত হয়েছেন। এখন তিনি আবার কেন্দ্রীয় মন্ত্রিসভার কনিষ্ঠতম সদস্যও বটে। কিন্তু কোচবিহারের নিশীথ প্রমাণিক কি ভারতের নাগরিক? বিস্ফোরক দাবি করলেন অসম থেকে মনোনীত রাজ্যসভার সাংসদ, প্রদেশ কংগ্রেস সভাপতি রিপন ভোরা। চিঠি লিখলেন প্রধানমন্ত্রীকে।

চিঠিতে কী লিখেছেন? বিভিন্ন সাংবাদমাধ্যমের নাম উল্লেখ করে সাংসদ রিপন ভোরা দাবি করেছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বাংলাদেশে নাগরিক! তাঁর জন্মস্থান গাইবান্ধা জেলার হরিনাথপুর এলাকা। পশ্চিমবঙ্গে এলেন কী করে? চিঠিতে উল্লেখ, কম্পিউটার নিয়ে পড়াশোনার করার জন্য ভারতে এসেছিলেন নিশীথ। পড়াশোনা শেষ করে প্রথমে তৃণমূল ও পরে বিজেপিতে যোগ দেন তিনি এবং কোচবিহার থেকে সাংসদ নির্বাচিত হন।

আরও পড়ুন: Dinesh-এর ছাড়া আসনে রাজ্যসভার প্রার্থী কে? ৩ নাম ঘিরে তৃণমূলের অন্দরে জোর জল্পনা

অসমের সাংসদের আরও দাবি, নির্বাচনী হলফনামা সম্পূর্ণ বেআইনিভাবে নিজেকে কোচবিহারের বাসিন্দা বলে উল্লেখ করেছেন নিশীথ প্রামাণিক। এমনকী, যখন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নেন, তখন বাংলাদেশে তাঁর ভাই ও পরিবারের লোকেদের উচ্ছ্বাসের ছবিও ধরা পড়েছে সংবাদমাধ্যমে। তাহলে? প্রধানমন্ত্রীর কাছে  রিপন ভোরার আর্জি, 'একজন বিদেশিকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে নিয়োগ করা হয়েছে। বিষয়টি দেশের পক্ষে অত্যন্ত স্পর্শকাতর। দয়া করে নিশীথ প্রামাণিকের  জন্মস্থান ও নাগরিকত্ব বিষয়টি খতিয়ে দেখুন'।
 
(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

Read More