Home> দেশ
Advertisement

বিজেপিকে ভোট দেওয়ায় অসমের মানুষকে ধন্যবাদ মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের

তিনি জানান, অসমের সর্বস্তরের মানুষ রাজ্য ও কেন্দ্রের সরকারের উন্নয়ন ও ভালো প্রশাসনের পাশে থাকতে চান। তাই তাঁরা বিজেপিই ভোট দিয়েছেন।

বিজেপিকে ভোট দেওয়ায় অসমের মানুষকে ধন্যবাদ মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়ালের

নিজস্ব প্রতিবেদন: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ধাক্কা খেয়েছে বিজেপি। কিন্তু সেই অস্বস্তি অনেকটাই ঢেকে দিয়েছে অসমের পঞ্চায়েত নির্বাচন। সব মিলিয়ে প্রায় ৮২ শতাংশ মানুষ ভোট দিয়েছিলেন। তাঁদের মধ্যে একটা বড় অংশের সমর্থন পেয়ে উত্তর-পূর্ব ভারতের ওই রাজ্যে বিরোধীদের অনেকটাই পিছনে ফেলে দিয়েছে মোদী-অমিত ব্রিগেড।

তাই ভোটারদের ধন্যবাদ দিলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল। বিজেপির উন্নয়ন ও ভালো প্রশাসনের পাশে থাকার জন্যই তিনি ধন্যবাদ দিয়েছেন রাজ্যের ভোটারদের।

আরও পড়ুন: মজবুত সংগঠন দিয়েই অসমের পঞ্চায়েত ভোটে কংগ্রেসকে গোহারা করল গেরুয়া শিবির 

ডিসেম্বরের ৫ ও ৯ তারিখ অসমে পঞ্চায়েত ভোট হয়। বুধবার থেকে ফলাফল প্রকাশ শুরু হয়। শুক্রবার গণনার তৃতীয় দিনে গিয়ে দেখা গিয়েছে বিজেপি বিরোধীদের তুলনায় এগিয়ে। অনেকটা পিছিয়ে থেকে দ্বিতীয়স্থানে রয়েছে কংগ্রেস। তৃতীয় স্থানে অল ইন্ডিয়া ডেমক্রেটিক ফ্রন্ট চতুর্থ স্থানে রয়েছে অসম গণ পরিষদ।

অসমে ২১ হাজার ৯৯০টি গাঁও পঞ্চায়েত সদস্য পদে নির্বাচন হয়েছে। এর মধ্যে বিজেপি জিতেছে ৭৭৬৯ আসনে। আঞ্চলিক পঞ্চায়েত সদস্য পদে বিজেপির ৯১০ জন জিতেছে। মোট আসন ছিল ২১৯৯। অসমে জেলা পরিষদের আসন সংখ্যা ৪২০। বিজেপি ইতিমধ্যেই ২২৫টি আসনে জিতে গিয়েছে।

আরও পড়ুন: NRC নিয়ে লম্ফঝম্পই সার, অসমে পঞ্চায়েত নির্বাচনে একটি আসনও জিততে পারল না তৃণমূল

এই সাফল্যের পরই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই তিনি জানান, অসমের সর্বস্তরের মানুষ রাজ্য ও কেন্দ্রের সরকারের উন্নয়ন ও ভালো প্রশাসনের পাশে থাকতে চান। তাই তাঁরা বিজেপিই ভোট দিয়েছেন। যাঁরা জিতেছেন, তাঁদের পঞ্চায়েতিরাজ ব্যবস্থা আরও সুদৃঢ় করার দিকে নজর দিতে বলেছেন সর্বানন্দ।

Read More