Home> দেশ
Advertisement

নোট বাতিল নিয়ে কী দাবি করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি?

নোট বাতিল সরকারের সাহসী সিদ্ধান্ত। দেশে এক নতুন যুগের সূচনা হবে। দাবি করছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তবে এসব মোটেই মানছেন না বিরোধীরা। কংগ্রেসের পাল্টা তোপ, কালো টাকা নয়, ভারতীয় অর্থনীতির বিরুদ্ধেই লড়াই করছেন মোদী। নোট বাতিল ইস্যুতে অনড় প্রধানমন্ত্রী। সিদ্ধান্তে প্রতিবাদের ঝড় তুলেছেন বিরোধীরা। নোট বিক্ষোভে পুরোপুরি পণ্ড সংসদের শীত কালীন অধিবেশন। দেশের কোনায় কোনায় প্রশ্ন উঠছে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে। প্রথম দিক থেকেই মোদীর নোট বাতিলের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। শনিবার এক কদম এগিয়ে অর্থমন্ত্রী বললেন, নোট বাতিল সরকারের সাহসী পদক্ষেপ।

  নোট বাতিল নিয়ে কী দাবি করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি?

ওয়েব ডেস্ক: নোট বাতিল সরকারের সাহসী সিদ্ধান্ত। দেশে এক নতুন যুগের সূচনা হবে। দাবি করছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তবে এসব মোটেই মানছেন না বিরোধীরা। কংগ্রেসের পাল্টা তোপ, কালো টাকা নয়, ভারতীয় অর্থনীতির বিরুদ্ধেই লড়াই করছেন মোদী। নোট বাতিল ইস্যুতে অনড় প্রধানমন্ত্রী। সিদ্ধান্তে প্রতিবাদের ঝড় তুলেছেন বিরোধীরা। নোট বিক্ষোভে পুরোপুরি পণ্ড সংসদের শীত কালীন অধিবেশন। দেশের কোনায় কোনায় প্রশ্ন উঠছে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে। প্রথম দিক থেকেই মোদীর নোট বাতিলের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। শনিবার এক কদম এগিয়ে অর্থমন্ত্রী বললেন, নোট বাতিল সরকারের সাহসী পদক্ষেপ।

আরও পড়ুন আজ স্যালুট যুবরাজকে নয়, তাঁর বাবা যোগরাজকে

বিরোধীরা যাই বলুন না কেন ক্যাশলেস অর্থনীতিতেই ভরসা রাখছেন অর্থমন্ত্রী। মোট নোটের প্রায় ৮৬ শতাংশ পুরনো ৫০০- আর হাজারের নোটে। যা এখন বাতিলের খাতায়। এর পুরোটা যে বাজারে ফিরছে না স্পষ্ট করে দিয়েছেন অরুণ জেটলি। জেটলি যতই নতুন ভারত গড়ার কথা বলুন... নিজেদের অবস্থান থেকে সরছে না বিরোধীরা। শেষ পর্যন্ত কেন্দ্রের নগদহীন অর্থনীতির স্বপ্ন কতটা সফল হয়, সেটাই দেখার।

আরও পড়ুন  রুট, স্মিথ, উইলিয়ামসন এবং তাঁর মধ্যে কে সেরা? উত্তর দিলেন বিরাট

Read More