Home> দেশ
Advertisement

Kashmir Terrorists Attack: ফের রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গি হামলায় নিহত ৫ জওয়ান...

Kathua Terrorists Attack: ফের উত্তপ্ত কাঠুয়া। জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় সেনা কনভয়ে হামলা। মুহুর্মুহু গুলি চালায় জঙ্গিরা। হামলার পরেই সেনা জওয়ানদের সঙ্গে চলে জঙ্গিদের গুলির লড়াই। সেই লড়াইয়ে শহিদ হয়েছেন দেশের ৫ জওয়ান। গুরুতর আহত হয়েছেন আরও ৬ জওয়ান। 

Kashmir Terrorists Attack: ফের রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গি হামলায় নিহত ৫ জওয়ান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের উত্তপ্ত কাঠুয়া। জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় সেনা কনভয়ে হামলা। মুহুর্মুহু গুলি চালায় জঙ্গিরা। হামলার পরেই সেনা জওয়ানদের সঙ্গে চলে জঙ্গিদের গুলির লড়াই। সেই লড়াইয়ে শহিদ হয়েছেন দেশের ৫ জওয়ান। গুরুতর আহত হয়েছেন আরও ৬ জওয়ান। আহতদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কয়েকজন সংকটজনক অবস্থায় বলে জানা গিয়েছে।

ইতোমধ্যেই হামলাকারী জঙ্গিদের ধরতে বিশেষ তল্লাশি অভিযান শুরু করেছে যৌথ নিরাপত্তা বাহিনী। জানা গিয়েছে, কাঠুয়া থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে মাচেদি-কিন্ডলি-মালহার সড়কে সেনাবাহিনীর যানবাহন নিয়মিত টহলে ছিল। সেখানেই তখন হামলা হয়। প্রথমে সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা।  তারপর এলোপাথাড়ি গুলি চালায়। তার পাল্টা দেয় ভারতীয় জওয়ানরাও। হামলার পর গভীর জঙ্গলে গা ঢাকা দেয় জঙ্গিরা।

এদিকে, হামলার খবর সেনা শিবিরে পৌঁছতেই তৎক্ষনাৎ আরও জওয়ান ঘটনাস্থলে উপস্থিত হন ৷ এরপর জঙ্গলের ভিতর ঢুকে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালান সেনা জওয়ানরা ৷ হামলার জেরে কাঠুয়ার ভারনোটা এলাকার যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: Shankaracharya on Rahul Gandhi: 'হিন্দুদের অপমান হয়নি', হিন্দু বিতর্কে রাহুল গান্ধীর পাশে শঙ্করাচার্য

সূত্রের খবর, এদিন পাহাড়ের চূড়া থেকে সেনার গাড়ি লক্ষ্য করে হামলা চালায় দুষ্কৃতীরা। গ্রেনেডও ছোড়া হয় পাহাড়ের উপর থেকে। হামলায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই জম্মু-কাশ্মীরে নিরাপত্তা রক্ষীদের দফায়-দফায় সংঘর্ষ চলছে। শনিবার কুলগাম জেলায় জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে ২ সেনা প্রাণ হারিয়েছিলেন। পাল্টা ৬ জঙ্গিকে নিহত করেছিলেন সেনারা। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের সেনা কনভয়ে হামলার ঘটনা। কয়েক সপ্তাহ ধরেই জম্মু ও কাশ্মীরে বেড়েছে সন্ত্রাসী হামলা। জম্মু ও কাশ্মীরের ডোডা জেলা ১১ ও ১২ জুন জোড়া সন্ত্রাসী হামলায় কেঁপে ওঠে। নতুন সরকার গঠন পর এটি কাশ্মীরে তৃতীয় জঙ্গি হামলার ঘটনা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More