Home> দেশ
Advertisement

লক্ষ্য ২০০ জঙ্গি, দক্ষিণ কাশ্মীরে বিশেষ অভিযানে নামছে সেনা

শনিবার কাশ্মীরের কুলগামে খতম হয়েছে ৫ জঙ্গি। এরা লস্কর ও হিজবুলের সদস্য

লক্ষ্য ২০০ জঙ্গি, দক্ষিণ কাশ্মীরে বিশেষ অভিযানে নামছে সেনা

নিজস্ব প্রতিবদন: জঙ্গি নিধনে এবার দক্ষিণ কাশ্মীরকেই টার্গেট করতে চলেছে সেনাবাহিনী। শনিবারও কুলগামে ৫ জঙ্গিকে খতম করেছে সেনা। এরা হিজবুল ও লস্করের সদস্য। জঙ্গিদমন অভিযানে ওই সাফল্যের পরই নতুন পরিকল্পনার কথা প্রকাশ করল সেনা।

আরও পড়ুন-'৭ মিনিটে খেল খতম!' নিজে দাঁড়িয়ে থেকে স্বামীকে খুন করান স্ত্রী

সংবাদসংস্থা এএনআইকে ব্রিগেডিয়ার সচিন মালিক বলেন, রাজ্যে যুবকদের মধ্যে জঙ্গি দলে নাম লেখানোর প্রবণতা ও সংখ্যা বাড়ছে। দক্ষিণ কাশ্মীরে এই সংখ্যা কমপক্ষে ২০০। এদের মধ্যে বিদেশি জঙ্গি ১৫ শতাংশ। এদের নিধন করতে সেনাবাহিনী অপারেশন চালাবে। কাশ্মীরে জঙ্গি দলে নাম লেখানোর প্রবণতা কম করতে হবে। একইসঙ্গে কম করতে জঙ্গিদের সংখ্যাও।

আরও পড়ুন-বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতো খুনে গ্রেফতার তৃণমূলের প্রাক্তন জেলা সভাধিপতির ছেলে 

উল্লেখ্য, সেনা অভিযানে শনিবার কাশ্মীরের কুলগামে খতম হয়েছে ৫ জঙ্গি। এরা লস্কর ও হিজবুলের সদস্য বলে জানিয়েছে পুলিস। ব্রিগেডিয়ার মালিক বলেন, নিহত জঙ্গিদের কাছ থেকে অত্যাধুনিক অস্ত্র ও দীর্ঘমেয়াদী লড়াইয়ের মতো সাজসরঞ্জাম পাওয়া গিয়েছে। মালিক আরও জানিয়েছেন, নিহত জঙ্গিরা একাধিক জঙ্গি কার্যকলাপ সহ দুই ব্যাঙ্ক কর্মীকে খুনের সঙ্গে জড়িত। এদের বিরুদ্ধে অস্ত্র লুঠেরও মামলা রয়েছে।

শনিবার সকালে কুলগামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে এলাকাটি ঘিরে ফেলে সেনা ও পুলিস। শুরু হয় তল্লাশি অভিযান। এরপরই একদিকে চলতে থাকে জঙ্গিদের গুলি ও পাথর নিক্ষেপকারীদের পাথর ছেঁাড়া। পাল্টা গুলি চালায় সেনা। এতেই নিহত ওই ৫ জঙ্গি।

Read More