Home> দেশ
Advertisement

Madhya Pradesh: জরাজীর্ণ বাড়ি সারাইয়ের কাজে গিয়ে উদ্ধার প্রাচীন স্বর্ণমুদ্রা! তারপর...

 মাটির তলা থেকে তারাই উদ্ধার প্রায় ১ কোটি ২৫ লক্ষ টাকার সোনা। একটি জরাজীর্ণ বাড়ির পুননির্মাণের কাজ চলাকালীন মধ্যপ্রদেশের ধর জেলায় ঘটেছে ঘটনাটি  ।

Madhya Pradesh: জরাজীর্ণ বাড়ি সারাইয়ের কাজে গিয়ে উদ্ধার প্রাচীন স্বর্ণমুদ্রা! তারপর...

জি ২৪ ঘন্টা ডিজিট্যাল ব্যুরো: নির্বিঘ্নেই চলছিল কাজ। হঠাৎই চক্ষু চড়ক গাছ কর্মরত শ্রমিকদের। মাটির তলা থেকে উদ্ধার কয়েক কোটি টাকার সোনা! ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ধর জেলায়। জরাজীর্ণ একটি বাড়ির পুননির্মাণের কাজ চলছিল। এরই মধ্যে হঠাৎ মাটি খুঁড়ে প্রচুর সোনার মুদ্রা দেখতে পান কর্মরত শ্রমিকরা। প্রত্নতত্ত্বের বিচারে যার আনুমানিক বাজারদর প্রায় ১ কোটি ২৫ লক্ষ টাকা। এছাড়াও পাওয়া গেল পুরনো সোনার গয়না, একটি ধাতব কলসি যা ভর্তি ছিল সোনার তৈরী সামগ্রীতে। 

আরও পড়ুন: Viral News: 'হাফ প্যান্ট পরে আসবেন না, মহিলাদের মনোসংযোগ বিঘ্নিত হয়', ব্যাঙ্কের আজব নোটিস!

স্থানীয় পুলিশ সুপার দেবেন্দ্র পতিদারের দাবি, বাড়ির পুননির্মাণ চলাকালীন শ্রমিকরা সেই প্রাচীন সোনার মুদ্রা খুঁজে পান। তবে তারা বাড়ির মালিককে কিছু না জানিয়েই নিজেদের মধ্যে সেগুলি ভাগাভাগি করে নেন। বেশ কিছুদিন পর মদ্যপ অবস্থায় তাঁদের মধ্যেই একজন স্বীকার করেন আসল সত্যি। জানান, তার ভাগের একটি মুদ্রা তিনি ৫৬ হাজার টাকায় বিক্রি করেন। সেই টাকা দিয়ে তিনি একটি সেকেন্ড হ্যান্ড ফোনও কেনেন। তবে তিনি বুঝতে পারেননি তার এই কথোপকথন পুলিসের কাছে ফাঁস হয়ে যাবে। ঘটনা প্রকাশ্য়ে আসতেই গ্রেফতার করা হয় শ্রমিককে। এরপরই একে একে সকল  শ্রমিকদেরই আটক করা হয়।

আরও পড়ুন: 7th Pay Commission: আসছে সুখবর, একলাফে ৩৮% বাড়তে চলেছে সরকারি কর্মীদের DA!

গোটা ঘটনা শুনে রীতিমত হতবাক বাড়ির মালিক সহ সকলে। শ্রমিকদের কাছ থেকে সমস্ত সোনা পুনরুদ্ধার করার পর পুলিসি তরফ থেকে জানা যায় ওই সম্পূর্ণ সোনার বর্তমান বাজারে মূল্য় প্রায় ৬০ লক্ষ টাকা। এই ঘটনার পর প্রত্নতত্ত্ব বিভাগ এবং রাজস্ব বিভাগকে খবর দিয়েছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More