Home> দেশ
Advertisement

দিল্লিতে ফের হামলা একটি চার্চে, দেড় মাসে রাজধানীতে এই নিয়ে আক্রান্ত ৫টি চার্চ

ফের একবার দিল্লিতে হামলার স্বীকার হল আরও একটি চার্চ। সোমবার রাতে বসন্তকুঞ্জ অঞ্চলের এই চার্চটিতে ভাঙচুর চালানো হয়। এই গত ডিসেম্বর থেকে এই নিয়ে ৫বার দিল্লিতে চার্চের উপর হামলা চলল।

দিল্লিতে ফের হামলা একটি চার্চে, দেড় মাসে রাজধানীতে এই নিয়ে আক্রান্ত ৫টি চার্চ

নয়া দিল্লি: ফের একবার দিল্লিতে হামলার স্বীকার হল আরও একটি চার্চ। সোমবার রাতে বসন্তকুঞ্জ অঞ্চলের এই চার্চটিতে ভাঙচুর চালানো হয়। এই গত ডিসেম্বর থেকে এই নিয়ে ৫বার দিল্লিতে চার্চের উপর হামলা চলল।

রিপোর্ট অনুযায়ী, সোমবার গভীর রাত ৩টের সময় অজ্ঞাত পরিচয় কিছু ব্যক্তি সেন্ট অ্যানফোনসাস চার্চের মূল ফটক সংলগ্ন দেওয়াল টপকে ভেতরে চার্চ চত্ত্বরে ঢোকে। প্রথমেই তারা মূল ফটক ভেঙে দেয়।

চার্চে ভিতরে তারা প্রবল ব্যাপক চালায়। ভেঙে ফেলে কাপবোর্ডস। ছুঁড়ে ফেলে দেয় প্রার্থনার সরঞ্জাম।

১৪ জানুয়ারি পশ্চিম দিল্লির একটি ক্যাথলিক চার্চে ভাঙচুর করে দুই দিল্লি পুলিস। এর ঠিক ১ সপ্তাহ আগে, গতবছর বড়দিনে দিলশাদ নগরের ক্যাথলিক চার্চ সেন্ট সেবাসটিয়ানে আগুন ধরিয়ে দেওয়ার পর  দিল্লি পুলিসকে সমস্ত ধর্মীয় স্থানগুলিতে সিসিটিভি বসানোর নির্দেশ দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক।  

গত মাসের ৩ তারিখ রোহিণীস চার্চ অফ রেসারেকশনে রহস্যজনক ভাবে আগুন ধরিয়ে দেওয়া হয় ক্রিসমাস ক্রিবে। ডিসেম্বরের ৭ তারিখ অন্তত ৭ অজ্ঞাত পরিচয় ব্যক্তি সন্ধ্যা প্রার্থনার সময় হামলা চালায় আওয়ার লেডি অফ ফতিমা ফোরানে চার্চে।

 

 

Read More