Home> দেশ
Advertisement

ব্র্যান্ড ভ্যালু ৩২ শতাংশ বাড়িয়ে ভারতের জয়জয়কার

আপনি ছেলেবেলা থেকেই বলেন ‘মেরা ভারত মহান’। এবার সেই কথা বলা শুরু করেছে শুধু আমি-আপনি নয়, প্রায় সবাই। সেই জন্যই তো এই পৃথিবীর সপ্তম দামি ‘নেশনস ব্র্যান্ড’ হিসেবে স্বীকৃতি আদায় করে ফেলেছে ভারত।

 ব্র্যান্ড ভ্যালু ৩২ শতাংশ বাড়িয়ে ভারতের জয়জয়কার

ওয়েব ডেস্ক: আপনি ছেলেবেলা থেকেই বলেন ‘মেরা ভারত মহান’। এবার সেই কথা বলা শুরু করেছে শুধু আমি-আপনি নয়, প্রায় সবাই। সেই জন্যই তো এই পৃথিবীর সপ্তম দামি ‘নেশনস ব্র্যান্ড’ হিসেবে স্বীকৃতি আদায় করে ফেলেছে ভারত।

ব্র্যান্ড ফিনান্সের পক্ষ থেকে প্রতি বছরই করা হয় এই রাঙ্কিং। চলতি বছরে ভারতের ব্র্যান্ড ভ্যালু বেড়েছে ৩২ শতাংশ! যার ফলে অষ্টম থেকে এক ধাপ উঠে সপ্তম স্থানে চলে এসেছে ব্র্যান্ড ভারত।আমাদের দেশের ব্র্যান্ড ভ্যালু এখন ২.১ বিলিয়ন ডলার!

স্বাভাবিকভাবেই এখনও তালিকায় এক নম্বরে রয়েছে আমেরিকা। দুইয়ে এবং তিন নম্বের রয়েছে চিন এবং জার্মানি। চারে, ইংল্যান্ড, পাঁচে জাপান, ছয়ে ফ্রান্স এবং সাতে রয়েছে ভারত। কি গর্ব হচ্ছে তো?

তাহলে গর্বিত হওয়ার যে এখনও বাকি রয়েছে। কারণ, ২০ সেরা দেশের যে তালিকা করা হয়েছে, তাতে ভারতের থেকে বেশি হারে বাড়েনি কোনও দেশের ব্র্যান্ড ভ্যালু। ৩২ শতাংশ!পর্যবেক্ষকরা বলছেন, খুব শীঘ্রই ভারত তালিকায় আরও উপরে উঠে আসবে।

Read More