Home> দেশ
Advertisement

Earthquake: সাত সকালে কেঁপে উঠল পূর্ব ভারতের এই রাজ্য, আতঙ্কে সাধারণ মানুষ

National Centre for Seismology সূত্রে খবর, শুক্রবার ভোর ৫টা ৫৬ মিনিট নাগাদ কম্পন অনুভূত হয়। 

 Earthquake: সাত সকালে কেঁপে উঠল পূর্ব ভারতের এই রাজ্য, আতঙ্কে সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদন: সাত সকালে ভূমিকম্পে কেঁপে উঠল মণিপুর। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.৫। কম্পনের উৎসস্থল মণিপুরের উখরুল শহর। আশপাশের এলাকাতেও কম্পন অনুভূত হয় বলে জানা গিয়েছে। National Centre for Seismology সূত্রে খবর, শুক্রবার ভোর ৫টা ৫৬ মিনিট নাগাদ ওই অঞ্চলে কম্পন অনুভূত হয়। স্বভাবতই আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন সাধারণ মানুষ। তবে, এখনও ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

এর আগে গত ২০ জুনও একই ভাবে ভূমিকম্পে কেঁপে ওঠে উখরুল। সেইবার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৬। National Centre for Seismology সূত্রে খবর, সেবার ভূ-কম্পনের উৎসস্থল ছিল শিরুই থেকে প্রায় ২০ কিলোমিটার উত্তর-পশ্চিম এবং মাটি থেকে প্রায় ৩০ কিলোমিটার গভীর। 

আরও পড়ুন: রাজৌরিতে জঙ্গলে লুকিয়ে ছিল ২ পাক জঙ্গি, তল্লাশি চালিয়ে খতম করল সেনা

আরও পড়ুন: তোমাদের মাস্ক কোথায়? মাস্কহীন পর্যটকদের লাঠির বাড়ি দিয়ে পুলিসি প্রচারে ছোট্ট অমিত

চলতি সপ্তাহেই ভূমিকম্পে কেঁপে ওঠে উত্তরবঙ্গ। একাধিক জেলায় কয়েক সেকেন্ড ধরে অনুভূত হয় কম্পন। জলপাইগুড়ি, কোচবিহার, বালুরঘাটে অনুভূত হয় কম্পন। আতঙ্কে ঘর-বাড়ি ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন সাধারণ মানুষ। জলপাইগুড়িতে রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.২। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানায়, ভূমিকম্পের উৎসস্থল মেঘালয়ের তুয়া থেকে ৭১ কিলোমিটার দূরে এবং ভূপৃষ্ঠ থেকে ১৪ কিলোমিটার গভীরে। কম্পন অনুভূত হয় অসম, মেঘালয়েও।

Read More