Home> দেশ
Advertisement

‘অমর্ত্য সেন বিশ্বাসঘাতক’, ফের বেলাগাম সুব্রহ্মণ্যম স্বামী

বিজেপি নেতার মন্তব্য, ‘নালন্দা বিশ্ববিদ্যালয়ে লুট করা ছাড়া আর কী করেছেন উনি? শুধুমাত্র বামপন্থী হওয়ার কারণে ও সোনিয়া গান্ধীর চাপে ওঁকে ভারতরত্ন দেওয়া হয়েছে।’

‘অমর্ত্য সেন বিশ্বাসঘাতক’, ফের বেলাগাম সুব্রহ্মণ্যম স্বামী

নিজস্ব প্রতিবেদন:  ফের বেফাঁস মন্তব্য করে বসলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। এবার তিনি সরাসরি নিশানা করলেন অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে। বাংলার এই নোবেল জয়ীকে একেবারে বিশ্বাঘাতক বলে মন্তব্য করলেন বিতর্কিত এই বিজেপি নেতা।

সম্প্রতি এ বছরের পদ্মশ্রী প্রাপকদের নাম ঘোষণা করেছে কেন্দ্র। এনিয়ে সরকারকে বিঁধেছে কংগ্রেস। তাদের দাবি পদ্মশ্রী প্রাপকদের তালিকায় এবার বেশ কয়েকজন আরএসএস নেতা রয়েছেন। তার পাল্টা দিতে গিয়ে গিয়েই অমর্ত্য সেনকে আক্রমণ করেন সুব্রহ্মণ্যম স্বামী।

আরও পড়ুন-সম্পত্তি হাতাতে অসুস্থ দিদিকে লাথি, গলায় পা দিয়ে দাঁড়িয়ে পড়ল বোন (ভয়ঙ্কর ভিডিও)

বিজেপি নেতার মন্তব্য, ‘আরএসএস নেতারাও এ দেশের নাগরিক। দেশের জন্য ওঁরা অনেক পরিশ্রম করেছেন। কিন্তু কোনও সম্মান পাননি। কোনও আশা ছাড়াই আরএসএস কর্মীরা দেশের জন্য কাজ করেছেন। কিন্তু এনডিএ সরকার অমর্ত্য সেনের মতো একজন বিশ্বাসঘাতককে ভারতরত্ন দিয়েছে। নালন্দা বিশ্ববিদ্যালয়ে লুট করা ছাড়া আর কী করেছেন উনি? শুধুমাত্র বামপন্থী ও সোনিয়া গান্ধীর চাপে ওঁকে ভারতরত্ন দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, সম্প্রতি কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজওয়ালা মন্তব্য করেন, সরকার এবছর বেশ কয়েকজনকে পদ্ম সম্মান দিয়েছে ‌যারা বিজেপির প্রচার-প্রসার করেন। ট্যুইট করে ৫ জনের নামও করেন সুরজওয়ালা। ওই তালিকায় রয়েছেন আরএসএস নেতা বেদ প্রকাশ, কেরলে আরএসএস প্রচারক পি পরমেশ্বর। তার পরেই পাল্টা এই তোপ দেগেছেন সুব্রহ্মণ্যম স্বামী।

Read More