Home> দেশ
Advertisement

নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্ত আল কায়দার, গ্রেফতার তিন

নরেন্দ্র মোদীকে বোমা বিস্ফোরণের মাধ্যমে খুন করার চক্রান্ত করছে আল কায়দা। এই সন্দেহে তিন আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও তালিমনাড়ু পুলিসের যৌথ বাহিনী। এম করিম, আসিফ সুলতান মহম্মদ ও আব্বাস আলি নামক তিন সন্দেহভাজন জঙ্গিকেই প্রচুর পরিমানে বিস্ফোরক সহ গ্রেফতার করা হল তামিলনাড়ুর মাদুরাই থেকে।

নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্ত আল কায়দার, গ্রেফতার তিন

ওয়েব ডেস্ক: নরেন্দ্র মোদীকে বোমা বিস্ফোরণের মাধ্যমে খুন করার চক্রান্ত করছে আল কায়দা। এই সন্দেহে তিন আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও তালিমনাড়ু পুলিসের যৌথ বাহিনী। এম করিম, আসিফ সুলতান মহম্মদ ও আব্বাস আলি নামক তিন সন্দেহভাজন জঙ্গিকেই প্রচুর পরিমানে বিস্ফোরক সহ গ্রেফতার করা হল তামিলনাড়ুর মাদুরাই থেকে।

পুলিসের সঙ্গে কথা বলে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে যে, প্রধানমন্ত্রী ছাড়াও আরও বেশ কিছু শীর্ষস্থানীয় ভারতীয় নেতাকে হত্যা করার ছক কষেছিল এই জঙ্গিরা। তার পাশাপাশি বিভিন্ন দেশের দূতাবাসসহ মাইশোর, চিতোর, কোল্লাম, নেল্লোর এবং মালাপ্পুরম এলাকায় বড় রকমের নাসকতা করার পরিকল্পনাও ছিল এই জঙ্গি সংগঠনের।

আরও পড়ুন- জেল ভেঙে পালানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেফতার খালিস্তানি জঙ্গিনেতা

fallbacks

পুলিস সূত্রে জানা যাচ্ছে, এই তিন আল কায়দা জঙ্গি দক্ষিণ তামিলনাড়ুতে জাল বিস্তার করেছিল। এদেরই সাগরেদ হাকিম ও দাউদ সুলেমানকেও খুঁজছে এনআইএ।

আরও পড়ুন- জম্মু-কাশ্মীরের মাচিলে ভারতীয় সেনার মুণ্ডচ্ছেদের ঘটনার পিছনে ছিল কার মদত?

উল্লেখ্য, এই তিন বিপজ্জনক জঙ্গি কাল ধরা পারার ঠিক আগেই এনআইএ-র নির্দেশে বিতর্কিত মুসলিম ধর্মগুরু জাকির নায়েক ও তার প্রতিষ্ঠান 'ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট'-এর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়। ফলে দু'টি ঘটনার মধ্যে কোনও যোগসূত্র রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখতে চায় তদন্তকারীরা।

Read More