Home> দেশ
Advertisement

Akhilesh Yadav: বিধানসভা নির্বাচনে লড়বেন না অখিলেশ, জিন্নাকে 'দেশের হিরো' ঘোষণা মুলায়ম-পুত্রের

অখিলেশ যাদব ঘোষণা করলেন বিধানসভা নির্বাচনে লড়বেন না তিনি।

Akhilesh Yadav: বিধানসভা নির্বাচনে লড়বেন না অখিলেশ, জিন্নাকে 'দেশের হিরো' ঘোষণা মুলায়ম-পুত্রের

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election) ২০২২ সালে। তবে তাঁর আগেই উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব ঘোষণা করলেন বিধানসভা নির্বাচনে লড়বেন না তিনি। বিধানসভা নির্বাচনে কেন তিনি ভোটে প্রতিদ্বন্দিতা করবেন না, তার কোনও ব্যাখ্যা দেননি এসপি নেতা। 

সোমবার অখিলেশ জানিয়েছেন, তিনি না লড়লেও তাঁর দল রাষ্ট্রীয় লোক দলের সঙ্গে জোট বেঁধে বিধানসভা নির্বাচনে লড়বে। যদিও দু’দলের আসন সমঝোতার বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। অখিলেশ নির্বাচনে লড়বেন না, এই খবর সামনে আসার পরই কার্যত শোরগোল পড়ে গিয়েছে দেশের রাজনৈতিক অঙ্গনে। 

আরও পড়ুন, Rajib Banerjee: 'লজ্জিত-অনুতপ্ত', ঘাসফুল পতাকা তুলে নিয়ে 'ভুল' স্বীকার রাজীবের

রাজনৈতিক মহলের একাংশের মত, এবারে উত্তর প্রদেশ নির্বাচনে মূলত চতুর্মুখী লড়াই। সেখানে নিজে ভোটে না দাঁড়ানোর ফলে দলীয় কর্মীদের মনোবলে আঘাত লাগতে পারে। তাদের মতে,  উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ধারে ভারে প্রধান বিজেপি (BJP) বিরোধী দল হিসেবে সমাজবাদী পার্টিই ছিল, সেখানে অখিলশের না দাঁড়ানোর সিদ্ধান্তে পার্টির প্রতি অনাস্থা জন্মাতে পারে কর্মীদের। 

অন্যদিকে, অখিলেশ যাদব হারদৌতে দলীয় সমাবেশে মহম্মদ আলি জিন্নাহকে মহিমান্বিত করে একটি বড় রাজনৈতিক বিতর্কের জন্ম দিয়েছেন। রবিবার এসপি নেতা বলেন, "সর্দার প্যাটেল, মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, জিন্নাহ, তারা সবাই একই প্রতিষ্ঠান থেকে বেরিয়ে এসেছিলেন। তারা সবাই একই প্রতিষ্ঠানে পড়াশোনা করেছেন, তারা ব্যারিস্টার হয়েছেন এবং স্বাধীনতা দিয়েছেন''।

বিজেপি অবশ্য অখিলেশের এই মন্ত্যবের নিন্দা করে বলেছেন, 'জিন্নাহ ছিলেন "ভারতের স্বাধীনতা আন্দোলনের নায়ক।" বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠি বলেছেন, "যে দেশ মোহাম্মদ আলি জিন্নাহকে দেশভাগের খলনায়ক মনে করে। সেখানে জিন্নাহকে স্বাধীনতার নায়ক বলা মুসলিম তুষ্টির রাজনীতি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More