Home> দেশ
Advertisement

অযোধ্যা মামলা নিয়ে বিজেপি নেতাদের মন্তব্যের তুলোধনা করলেন ওয়েইসি

ওয়েইসি বলেন, অযোধ্যা মামলার রায় কী আসবে এই মুহূর্তে বলা সম্ভব নয়। তবে, বিচার ব্যবস্থার প্রতি তাঁর আস্থা আছে বলে জানান ওয়েইসি

অযোধ্যা মামলা নিয়ে বিজেপি নেতাদের মন্তব্যের তুলোধনা করলেন ওয়েইসি

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি বেশ কিছু বিজেপি নেতা দাবি করেছিলেন, অযোধ্যা মামলার রায় তাঁদের পক্ষেই আসবে। বিজেপি নেতাদের এমন মন্তব্যে তীব্র সমালোচনা করলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন সুপ্রিমো আসাউদ্দিন ওয়েইসি। তিনি জানান, সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার বিচার চলছে, সেখানে এধরনের মন্তব্য শীর্ষ আদালতের অবমাননার সামিল। রায় বেরনোর আগেই কীভাবে এ ধরনের মন্তব্য করেন বিজেপি নেতারা, প্রশ্ন তুললেন ওয়েইসি।

ওয়েইসি বলেন, অযোধ্যা মামলার রায় কী আসবে এই মুহূর্তে বলা সম্ভব নয়। তবে, বিচার ব্যবস্থার প্রতি তাঁর আস্থা আছে বলে জানান ওয়েইসি। অযোধ্যা মামলায় ২৬ তম শুনানির দিনে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, নির্দিষ্ট দিনের মধ্যে শুনানি করতে হবে এই মামলা। এর জন্য একটি দিনও ঠিক করে দিলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ এ দিন জানায়, আগামী ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ করতে হবে এই মামলা।

আরও পড়ুন- দেওচা-পাঁচমির কয়লাখনি উদ্বোধনে মোদীকে আমন্ত্রণ মমতার, অমিত'ভাই'-এর সঙ্গেও সাক্ষাতের ইচ্ছাপ্রকাশ

নির্দিষ্ট দিন নির্ধারণ করে দেওয়ার পাশাপাশি, সুপ্রিম কোর্ট এ-ও জানায়, এর মধ্যে যদি মামলাকারীরা নিজেদের মধ্যে সমঝোতার চেষ্টা চালিয়ে রফাসূত্র বার করতে পারে। এতে আদালতের আপত্তি নেই। এর আগে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বাধীনে আবেদনকারীদের হাতেই রফাসূত্র বের করার দায়িত্ব দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু কোনও পক্ষই সহমত না হওয়ায় ফের প্রতিদিন শুনানি শুরু হয় সুপ্রিম কোর্টে।  

Read More