Home> দেশ
Advertisement

'নাক গলাবেন না', মালালার প্রসঙ্গ টেনে পাক বিদেশমন্ত্রীকে তোপ ওয়াইসির

'আমাদের দেশের বিষয়ে হস্তক্ষেপ নয়', পাক বিদেশমন্ত্রীকে বার্তা ওয়াইসির

'নাক গলাবেন না', মালালার প্রসঙ্গ টেনে পাক বিদেশমন্ত্রীকে তোপ ওয়াইসির

নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্কে যখন উত্তাল দেশ তখনই পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি (Shah Mahmood Qureshi), মেয়েদের শিক্ষা ও মৌলিক অধিকার খণ্ডন নিয়ে ভারতকে নিশানা করেন। তারপরেই বুধবার তার জবাব দেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। জনসভার মঞ্চ থেকে কার্যত পাকিস্তানে মালালা ইউসুফজাইর ওপর নৃশংস হামলার প্রসঙ্গ তুলে পাকিস্তানের বুকে নারী শিক্ষা নিয়ে কী পরিস্থিতি তা স্মরণ করিয়ে দেন এআইএমআইএম নেতা।

উত্তর প্রদেশে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি প্রতিবেশী দেশকে তাদের অভ্যন্তরীন বিষয়ে মন দিতে বলেছেন। ওয়াইসি বলেছিলেন যে দেশ মালালাকে রক্ষা করতে পারে না সে দেশের মেয়েদের শিক্ষা নিয়ে বক্তৃতা দেওয়া উচিত নয়। তিনি বলেন, "পাকিস্তানের উচিত নয় ভারতে মেয়েদের শিক্ষা নিয়ে বক্তৃতা দেওয়া। সেখানে মালালাকে গুলি করা হয়েছিল। তারা তাদের মেয়েদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে, আর এখন ভারতে বক্তৃতা দিচ্ছে"।

এর আগে, পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি একটি টুইটে কর্ণাটকের হিজাব বিতর্ক নিয়ে মুখ খোলেন। তিনি লেখেন, ''মুসলিম মহিলাদের শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা মানবাধিকারের সবচেয়ে বড় লঙ্ঘন। তাঁকে হিজাব পরার জন্য সন্ত্রস্ত করা একেবারেই ভয়ঙ্কর ঘটনা।''

আরও পড়ুন, Hijab Row: 'এক টুকরো কাপড়ের জন্য শিক্ষার অধিকার কেড়ে নিচ্ছে', হিজাব-বিতর্কে প্রতিবাদী ছাত্রী

পাকিস্তানি বিদেশমন্ত্রীকে উত্তরে ওয়াইসি বলেছিলেন যে কর্ণাটকের হিজাব কাণ্ড ভারতের অভ্যন্তরীণ সমস্যা এবং অন্যদের হস্তক্ষেপ করা উচিত নয়। তিনি বলেন,  "পাকিস্তানের জনগণকে তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিয়ে চিন্তা করা উচিত, আমাদের ইস্যুতে হস্তক্ষেপ করার দরকার নেই"। এর আগে, ওয়াইসি টুইট করেছিলেন যে তিনি মুসকানের সঙ্গে কথা বলেছেন, যে মেয়েটি মঙ্গলবার কর্ণাটকের কলেজে বোরখা পরার জন্য হেনস্থা করা হয়েছিল। তিনি ওই ছাত্রী ও তার পরিবারের সঙ্গে কথাও বলেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More