Home> দেশ
Advertisement

Non-Veg Banned: রাস্তার ধারে আর মিলবে না আমিষ খাবার! স্কুল-কলেজ, ধর্মীয় স্থানেও নিষিদ্ধ

কেন এমন সিদ্ধান্ত?

Non-Veg Banned: রাস্তার ধারে আর মিলবে না আমিষ খাবার! স্কুল-কলেজ, ধর্মীয় স্থানেও নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদন: রাস্তার ধারে আর বিক্রি করা যাবে না আমিষ খাবার (Non-Veg Foods)। বিজেপি শাসিত গুজরাটের (Gujarat) একাধিক শহরে এমনই নিয়ম চালু করল রাজ্য প্রশাসন। নয়া নির্দেশ অনুযায়ী, মেন রোডের দুপাশে ও স্কুল-কলেজ, ধর্মীয় স্থানগুলির ১০০ মিটারের মধ্যে কোনওরকম আমিষ খাবার বিক্রি করা যাবে না (Non-Veg Banned)। আহমেদাবাদ, ভদোদারা, রাজকোট, দ্বারকা সহ রাজ্যের অধিকাংশ শহরেই বুধবার থেকে জারি হতে চলেছে নিয়ম। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল অবশ্য জানান, আমিষ খাবার নিষিদ্ধকরণের সঙ্গে জনসাধারণের খাদ্যাভাসের কোনও সম্পর্ক নেই। রাজ্যবাসী যা ইচ্ছে তাই খেতে পারেন। আমিষ-নিরামিষের প্রশ্নই নেই। কিন্তু রাস্তার ধারে আমিষ খাবারের নামে নিম্নমানের খাবার পরিবেশন করা আটকাতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি আরও জানান, রাস্তার ধারে ফুটপাথগুলিতে যাতে ফুড স্টলগুলি জবরদখল না করে সেদিকটিও নিশ্চিত করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Purvanchal Expressway: উদ্বোধন করতে প্রধানমন্ত্রী আসছেন C-130J হারকিউলিস বিমানে

"আহমেদাবাদের সমস্ত বড় রাস্তার ধারে আমিষ খাবার বিক্রি ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে। স্কুল-কলেজ ও ধর্মীয় স্থানের ১০০ মিটারের মধ্যেও যাতে বিক্রি না হয় সেদিকে কড়া নজর রাখছে প্রশাসন," সংবাদসংস্থা এএনআইকে জানান  আহমেদাবাদ নগর পরিকল্পনা কমিটির উচ্চপদস্থ আধিকারিক দেবাং দানি।

আরও পড়ুন: Cow Ambulance: দেশে প্রথম, যোগীর রাজ্যে এবার গরুদের জন্য অ্যাম্বুল্যান্স পরিষেবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More