Home> দেশ
Advertisement

আমফানের পর বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে একটি শক্তিশালী নিম্নচাপ

১১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত বৃষ্টি হবে। কমবে দিল্লি ও সন্নিহিত অঞ্চলের তাপমাত্রা।

আমফানের পর বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে একটি শক্তিশালী নিম্নচাপ

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় আমফান দুরমুশ করে দিয়ে গিয়েছে দুই ২৪ পরগনার একটি বিরাট অংশকে। বঙ্গোপসাগরে সৃষ্ট ওই ঘূর্ণিঝড় প্রাণ কেড়েছে রাজ্য বহু মানুষের। এবার বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ। আগামী ১০ জুন নাগাদ সেটি সম্পূর্ণ তৈরি হয়ে যাবে। এমনটাই জানিয়েছে দিল্লির মৌসম ভবন। তবে তা ঘূর্ণিঝড়ের আকার নেবে কী না তা তা বলা হয়নি।

আরও পড়ুন-সোমবার থেকে খুলছে কলকাতা সাউথ সিটি মল, সঙ্গে রাখা যাবে না ব্যাগ!

মৌসম ভবনের আধিকারিক ড কুলদীপ শ্রীবাস্তব সংবাদমাধ্যমে জানিয়েছেন, ১০ জুন নাগাদ নিম্নচাপটি সম্পূর্ণ তৈরি হয়ে যাবে। তারপর সেটি প্রচুর জলীয়বাষ্প নিয়ে মধ্যপ্রদেশে, দিল্লি ও উত্তরপ্রদেশের দিকে এগোবে। এর ফলে ৫০-৬০ কিলোমিটার বেড়ে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে উত্তরভারতের ওইসব এলাকায়। ১১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত বৃষ্টি হবে। কমবে দিল্লি ও সন্নিহিত অঞ্চলের তাপমাত্রা।

আরও পড়ুন-মৃত্যুপুরী মহিষাদল! কাঁচা গাছ পুঁতে নিজেরাই বিদ্যুতের তার ঝোলাচ্ছেন  গ্রামবাসীরা

এবার দিল্লিতে গ্রীষ্ম ততটা লম্বা না হলেও তাপমাত্রা বেশ ভালোই। শুক্রবার সেখানে হালকা বৃষ্টি হয়েছে। শনিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়া দফতররের তরফে জানানো হয়েছে ৮-১১ জুনের মধ্যে রাজধানীর তাপমাত্রা ২-৪ ডিগ্রি বেড়ে হতে পারে ৩৯-৪০ ডিগ্রি। প্রসঙ্গত গত ১০ জুন দিল্লির তাপমাত্রা ছিল ৪৮ ডিগ্রি। তবে এবার আবহাওয়া দফতর বলছে ১৫ জুন প্রর্যন্ত এই তাপপ্রবাহ থাকবে। তার পর তা নাও থাকতে পারে।

Read More