Home> দেশ
Advertisement

গুজরাত সফরের দ্বিতীয় দিন! একতা দিবসে পুলওয়ামা ইস্যুতে বিরোধীদের তুলোধোনা নমোর

এ দিন নাম না করে পাকিস্তান, চিনকে হুঁশিয়ারি মোদীর। তিনি বলেন "সুরক্ষা ক্ষেত্রেও আত্মনির্ভর হচ্ছে দেশ। 

গুজরাত সফরের দ্বিতীয় দিন! একতা দিবসে পুলওয়ামা ইস্যুতে বিরোধীদের তুলোধোনা নমোর

নিজস্ব প্রতিবেদন: গুজরাত সফরের দ্বিতীয় দিনেও একগুচ্ছ কর্মসূচি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ঘড়ি ধরে সকাল আটটায় কেভাডিয়ায় স্ট্যাচু অব ইউনিটির সামনে পৌঁছয় নমোর কনভয়। সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তী উপলক্ষে তাঁর আকাশছোঁয়া মূর্তিতে পুষ্পার্ঘ দেন মোদী। এরপর রাষ্ট্রীয় একতা দিবসের প্যারেডে অংশ নেন তিনি। জাতির উদ্দেশে ভাষণ দেন এরপর। বেলা এগারোটায় সিভিল সার্ভিসে নবাগতদের উদ্দেশে বক্তব্য রাখেন। পৌনে বারোটা নাগাদ কেভাডিয়ায় সি প্লেন সার্ভিস প্রকল্পেরও সূচনা করেছেন।

এ দিন নাম না করে পাকিস্তান, চিনকে হুঁশিয়ারি মোদীর। তিনি বলেন "সুরক্ষা ক্ষেত্রেও আত্মনির্ভর হচ্ছে দেশ। ভারতের দিকে চোখ তুলে তাকালে জবাব দিতে তৈরি জওয়ানরা।" কেভাডিয়ায় একতা দিবসের অনুষ্ঠানে বিরোধীদের তুলোধনা নরেন্দ্র মোদীর। পুলওয়ামা হামলার পর বিরোধীদের সমালোচনার জবাব দেন। ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থে দেশের জওয়ানদের মনোবল নিয়ে ছেলেখেলা করবেন না। পরামর্শ নমোর।

আরও পড়ুন: করোনার টিকা আসছে! রাজ্যগুলিকে তড়িঘড়ি প্রস্তুত থাকার নির্দেশিকা কেন্দ্রের

এদিন পুলওয়ামা নিয়ে মোদীর মন্তব্য, আজ যখন আমি অফিসারদের কুচকাওয়াজ দেখছিলাম, আমার মনে পুলওয়ামা হামলার ছবি  ফুটে উঠছিল। দেশ তাঁর সন্তান হারানোর সেই কান্না কোনওদিন ভুলবে না। বিরোধীদের তোপ দেগে নমোর মন্তব্য, যদিও কিছু মানুষ এই দুঃখের সময় ছিল না দেশের পাশে। তাঁরা নিজেদের স্বার্থসিদ্ধি করতেই ব্যস্ত ছিল। তিনি আরও বলেন, এই সময় কিছু রাজনৈতিক মানুষ তাঁদের আসল চেহারা দেখিয়েছে।"

কী বললেন মোদী, রইল এক নজরে

* সন্ত্রাসবাদের বিরুদ্ধে সব দেশকে এক জোট হতে হবে।
* সন্ত্রাস মোকাবিলায় বহু জোয়ান প্রাণ দিয়েছে।
* সন্ত্রাসবাদ কারও ভাল করে না।
* সন্ত্রাসের মদতদাতাদের বিরুদ্ধে জোট বেঁধে লড়াই।
* ভারত সন্ত্রাসের জবাব ভালভাবেই দিতে জানে।
* বৈচিত্রের মাঝে ঐক্য ভারতের শক্তি।
* ভারতকে একসূত্রে বেঁধেছিলেন সর্দার প্যাটেল।
* আজ শক্ত ভিতের ওপর দাড়িয়ে দেশ।
* এখন কড়া জবাব দিতে তৈরি ভারত।

Read More