Home> দেশ
Advertisement

কড়া নিরাপত্তায় বিহারে চলছে চতুর্থ দফার ভোট

চতুর্থ দফার নির্বাচনে জাতিভিত্তিক ভোটই নির্ণায়ক ফ্যাক্টর হতে চলেছে বিহারে।আজকের ভোট বিজেপি এবং জেডিইউয়ের কাছে কার্যত অ্যাসিড টেস্ট। সকাল সাতটা থেকে সাত জেলার পঞ্চান্নটি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মোট ৪৩টি কেন্দ্রে বিকেল পাঁচটা পর্যন্ত, চারটি কেন্দ্রে দুপুর তিনটে ও আটটি কেন্দ্রে বিকেল চারটে পর্যন্ত ভোট চলবে।

কড়া নিরাপত্তায় বিহারে চলছে চতুর্থ দফার ভোট

ওয়েব ডেস্ক: চতুর্থ দফার নির্বাচনে জাতিভিত্তিক ভোটই নির্ণায়ক ফ্যাক্টর হতে চলেছে বিহারে।আজকের ভোট বিজেপি এবং জেডিইউয়ের কাছে কার্যত অ্যাসিড টেস্ট। সকাল সাতটা থেকে সাত জেলার পঞ্চান্নটি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মোট ৪৩টি কেন্দ্রে বিকেল পাঁচটা পর্যন্ত, চারটি কেন্দ্রে দুপুর তিনটে ও আটটি কেন্দ্রে বিকেল চারটে পর্যন্ত ভোট চলবে।

মোট ১৪ হাজার ১৪৯টি বুথের মধ্যে চার হাজার ২৪৬টি বুথ অতি স্পর্শকাতর। মাওবাদী প্রভাবিত বুথ রয়েছে ৩ হাজার ৩৪৩টি। কেন্দ্রীয় বাহিনীর কড়া নজরদারি তো থাকছেই, সঙ্গে নজরদারি চলবে হেলিকপ্টার, ড্রোন এবং মোটরবোটে। থাকছে এয়ার অ্যাম্বুল্যান্সও।

এদিকে, বিহার ভোটের মধ্যেই বিপাকে লালু প্রসাদ যাদব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি অমিত শাহর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের হয়েছে। একটি সচিবালয় পুলিস স্টেশনে, অন্যটি কান্তি পুলিস স্টেশনে। পুলিস সূত্রে খবর, নির্বাচনী প্রচারে গিয়ে মোদী ও অমিত শাহকে নরখাদক ও পাগল বলে উল্লেখ করেন আরজেডি সুপ্রিমো। ম্যাজিস্ট্রেটের রিপোর্টের পেয়ে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির জন প্রতিনিধি আইনে মামলা দায়ের হয়। এর আগেও দু দফায় এফআইআর দায়ের হয়েছে লালু প্রসাদের বিরুদ্ধে।

Read More