Home> দেশ
Advertisement

Jammu & Kashmir: আবার গৃহবন্দি ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রী, বাড়ির গেটে তালা দিল পুলিস

এই রাজনৈতিক নেতাদের বাড়ির বাইরে পুলিশ নিরাপত্তা ট্রাক মোতায়েন করেছে এবং সেখান থেকে কাউকে প্রবেশ অথবা প্রস্থান করতে দেওয়া হচ্ছে না

Jammu & Kashmir: আবার গৃহবন্দি ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রী, বাড়ির গেটে তালা দিল পুলিস

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরের তিনজন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে গৃহবন্দি করা হয়েছে। ডিলিমিটেশন কমিশনের বিরুদ্ধে তাদের প্রস্তাবিত প্রতিবাদকে প্রতিরোধ করার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাই-সিকিউরিটি জোন, শ্রীনগরের (Srinagar) গুপকার রোড (Gupkar Road), যেখানে ফারুক আবদুল্লাহ (Farooq Abdullah), মেহবুবা মুফতি (Mehbooba Mufti) এবং ওমর আবদুল্লাহ (Omar Abdullah) রয়েছেন তা সিল করে দেওয়া হয়েছে।

এই রাজনৈতিক নেতাদের বাড়ির বাইরে পুলিশ নিরাপত্তা ট্রাক মোতায়েন করেছে এবং সেখান থেকে কাউকে প্রবেশ অথবা প্রস্থান করতে দেওয়া হচ্ছে না।

ফারুক আবদুল্লাহর নেতৃত্বে গুপকার জোট, জম্মু ও কাশ্মীরের সম্প্রতি প্রকাশিত বিধানসভা আসন বণ্টনের ক্ষেত্রে ডিলিমিটেশন কমিশনের খসড়া প্রস্তাবের বিরুদ্ধে প্রতিবাদ ঘোষণা করে।

কমিশন, কাশ্মীরের জন্য একটি নতুন আসনের সঙ্গে জম্মু প্রদেশের জন্য ছয়টি অতিরিক্ত আসনের প্রস্তাব করেছে, যা প্রাক্তন রাজ্যের উভয় প্রদেশের জনসংখ্যা অনুপাতের বিপরীত।

আরও পড়ুন: দেশের ১০.০৯ কোটি কৃষকের অ্যাকাউন্টে PM-KISAN এর দশম কিস্তির টাকা দিলেন মোদী

বিরোধীদের অভিযোগ, প্রস্তাবিত আসন বণ্টন প্রাপ্তবয়স্কদের ভোটাধিকারের পরিপন্থী। কমিশন বলেছে, আসন বণ্টনের সময় জনসংখ্যার পাশাপাশি প্রশাসনিক ইউনিট, এলাকা এবং সীমান্তের নৈকট্যের মতো অন্যান্য বিষয়কেও বিবেচনা করা হয়েছে।

ওমর আবদুল্লাহ টুইট করে দেখিয়েছেন কীভাবে তার বাড়ি, তার বাবা এবং বোনদের বাড়িতে তালা বন্ধ করা হয়েছে এবং গেটের বাইরে নিরাপত্তা ট্রাক মোতায়েন করা হয়েছে।

 

কিছু জায়গায়, ন্যাশনাল কনফারেন্স এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির সমর্থকরা বিশেষ মর্যাদা পুনরুদ্ধারের দাবিতে বিক্ষোভ করেছে। প্রাক্তন বিধায়ক সহ দলের সমর্থকরা নেতাদের আটক করা এবং ডিলিমিটেশন প্রক্রিয়ার বিরুদ্ধে স্লোগান তোলেন। তারা গুপকার রোডের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিস বাধা দেয়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More