Home> দেশ
Advertisement

Smile Desining Surgery: বিয়ের আগে হাসি ঠিক করতে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি, যুবকের পরিণতি মর্মান্তিক!

'স্মাইল ডিজাইনিং' অস্ত্রোপচারের সময় ওই যুবক অজ্ঞান হয়ে যায়। ছেলে অজ্ঞান হয়ে যাওয়ার পর কর্মীরা বাবাকে ডেকে পাঠান। ক্লিনিকে আসতে বলেন। 

Smile Desining Surgery: বিয়ের আগে হাসি ঠিক করতে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি, যুবকের পরিণতি মর্মান্তিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিয়ের সময় হাসলে যেন দেখতে সুন্দর লাগে। তাই বিয়ের আগে হাসি ঠিক করতে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি করান যুবক। আর সেটাই ডেকে আনল বিপদ। মর্মান্তিক পরিণতি হল ২৮ বছরের যুবকের। 

২৮ বছর বয়সী লক্ষ্মী নারায়ণ ভিনজাম। হায়দরাবাদের একটি ক্লিনিকে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি করাতে যান। ১৬ ফেব্রুয়ারি হায়দরাবাদের জুবিলি হিলসে অবস্থিত এফএমএস ইন্টারন্যাশনাল ডেন্টাল ক্লিনিকে সেই 'স্মাইল ডিজাইনিং' প্রক্রিয়া চলাকালীন-ই মৃত্য়ু হয় তাঁর। কয়েক সপ্তাহ পরই বিয়ে ছিল ২৮ বছরের লক্ষ্মী নারায়ণ ভিনজামের। বিয়ের সময় হাসলে যেন সুন্দর লাগে! ছবি যেন সুন্দর ওঠে! এসব ভেবেই বিয়ের আগে 'স্মাইল ডিজাইনিং' সার্জারি করাতে যান লক্ষ্মী নারায়ণ।  

লক্ষ্মী নারায়ণের বাবা রামুলু ভিনজাম জানিয়েছেন, 'স্মাইল ডিজাইনিং' প্রক্রিয়া চলাকালীন অস্ত্রোপচারের সময় তাঁর ছেলে অজ্ঞান হয়ে যায়। ছেলে অজ্ঞান হয়ে যাওয়ার পর কর্মীরা তাঁকে ডেকে পাঠান। ক্লিনিকে আসতে বলে। তিনি বলেন, "সঙ্গে সঙ্গেই আমরা ক্লিনিকে ছুটে যাই। সেখান থেকে তাঁকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাই। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।"

রামুলু ভিনজাম আরও জানিয়েছেন যে, ছেলে লক্ষ্মী নারায়ণ ভিনজাম এই 'স্মাইল ডিজাইনিং' সার্জারির বিষয়ে তাঁদের কিছুই জানাননি। তবে তাঁর কোনও শারীরিক সমস্যা বা অসুস্থতা ছিল না। ছেলের মৃত্যুর জন্য ডাক্তারদেরই দায়ি করেছেন বাবা রামুলু ভিনজাম। বাবা অভিযোগ করেছেন যে অ্যানাসথেশিয়ার ওভারডোজেই মৃত্যু হয়েছে তাঁর ছেলে লক্ষ্মী নারায়ণ ভিনজামের।

এই ঘটনায় হায়দরাবাদের জুবিলি হিলসে অবস্থিত ওই এফএমএস ইন্টারন্যাশনাল ওই ডেন্টাল ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে মৃত লক্ষ্মী নারায়ণ ভিনজামের পরিবার। পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই ক্লিনিকের বিরুদ্ধে অবহেলার অভিযোগে মামলা করা হয়েছে। পুলিস জানিয়েছে, হাসপাতালের রেকর্ড এবং নিরাপত্তা ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন, Widow Allowance: জীবিতকেই মৃত ঘোষণা! বকেয়া বিধবাভাতার দাবিতে রাজ্যপালের দ্বারস্থ সত্তরোর্ধ বৃদ্ধা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Read More