Home> দেশ
Advertisement

দীর্ঘক্ষণ গুলির লড়াই কাশ্মীরে, অবশেষে খতম ২ জঙ্গি, আরও দুইয়ের উদ্দেশ্যে চলছে তল্লাশি

মঙ্গলবার রাত থেকেই মেলহোরা অঞ্চলের জাইনাপোরা গ্রামে পুলিস ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই চলে। অবশেষে বৃহস্পতিবার নিরাপত্তা বাহিনী নিকেশ করে দুই জঙ্গিকে।

দীর্ঘক্ষণ গুলির লড়াই কাশ্মীরে, অবশেষে খতম ২ জঙ্গি, আরও দুইয়ের উদ্দেশ্যে চলছে তল্লাশি

নিজস্ব প্রতিবেদন: করোনার জেরে সারা দেশে ত্রাহি ত্রাহি রব। তারই মধ্যে ফের গুলি চলল কাশ্মীরে। সেনা ও জঙ্গিদের মধ্যে দীর্ঘক্ষণ গুলির লড়াইয়ের পর খতম দুই জঙ্গি। জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলায় লুকিয়ে ছিল ওই জঙ্গিরা। খবর পাওয়া মাত্রই অভিযানে নামে জম্মু ও কাশ্মীরের পুলিস, সেনার ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফের যৌথ দল।
মঙ্গলবার রাত থেকেই মেলহোরা অঞ্চলের জাইনাপোরা গ্রামে পুলিস ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই চলে। অবশেষে বৃহস্পতিবার নিরাপত্তা বাহিনী নিকেশ করে দুই জঙ্গিকে। সূত্রের খবর এখনও ওই অঞ্চলে আরও দুই জঙ্গি লুকিয়ে আছে। তাদের খতম অথবা গ্রেপ্তারের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা রক্ষী।

আরও পড়ুন: মদের দোকান খোলার অনুমতি দেওয়া হোক, কেন্দ্রের কাছে আর্জি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

পুলিস সূত্রে জানানো হয়েছে, নিহত জঙ্গিদের পরিচয় সম্পর্কে কোনও তথ্য মেলেনি তবে অতি দ্রুত তাদের পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরেই কাশ্মীরে প্রায়শই চলছে পুলিস ও জঙ্গিদের খণ্ডযুদ্ধ। কয়েক সপ্তাহ আগেই জম্মু ও কাশ্মীরে নাশকতার ছককে ভেস্তে দিয়ে  ৪ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করেছিল সেনা। ওই জঙ্গিরাই কুলাগাম জেলার নন্দীমার্গ এলাকার সিরাজ আহমেদ গোরসে এবং গুলাম হাসান ওয়াগে নামে দুই সাধারণ বাসিন্দাকে গুলি করে হত্যা করেছিল। এমনটাই খবর এসেছিল সেনার কাছে। এরপরই ভারতীয় সেনার ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী  ঘিরে ফেলে সমগ্র বাটপোরা এলাকা।  তল্লাশির জেরে সেনার গুলিতে মৃত্যু হয়েছিল চার জঙ্গির। এবার ফের নিরীপত্তাবাহিনীর গুলিতে খতম হলো আরও দুই।

Read More