Home> দেশ
Advertisement

Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা 'হাতিয়ে' বরকে ফেলে প্রেমিকের সঙ্গে চম্পট ১১ যুবতীর!

UP PMAY: প্রথম কিস্তির ৪০,০০০ টাকা হাতিয়ে নিয়ে চম্পট। প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি তৈরির জন্য প্রায় আড়াই লাখ টাকা দিয়ে থাকে সরকার।

Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা 'হাতিয়ে' বরকে ফেলে প্রেমিকের সঙ্গে চম্পট ১১ যুবতীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিজের একটা ঘর। মাথার উপর একটা ছাদ। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকায় 'দিন আনি দিন খাই' সংসারে সেই স্বপ্ন সত্যি হবে বলে আশা করেছিলেন অনেকেই। আশা করেছিল কেন্দ্রের বিজেপি সরকারও। কিন্তু সেই স্বপ্নেরই উলটপুরাণ দেখা যাচ্ছে দেশের বিভিন্ন জায়গায়। যারমধ্যে অন্যতম উল্লেখযোগ্য বিজেপি শাসিত যোগীরাজ্য উত্তরপ্রদেশ-ই। যেখানে সামনে এসেছে একটি তাজ্জব করা ঘটনা। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মহারাজগঞ্জে ১১ জন যুবতী প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির ৪০,০০০ টাকা হাতিয়ে নিয়ে তাঁদের স্বামীকে ফেলে রেখে প্রেমিকদের সঙ্গে চম্পট দিয়েছে।

এই ঘটনা সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। দেখা দিয়েছে বিতর্ক। ইতিমধ্যেই এই ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। পাশাপাশি, প্রশাসনকেও জানিয়েছেন তাঁদের স্বামীরা। আর তারপরই সংশ্লিষ্ট দফতর তাঁদেরকে প্রধানমন্ত্রী আবাস যোজনার দ্বিতীয় কিস্তির টাকা না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার ২৩৫০ জন উপভোক্তা প্রধানমন্ত্রী আবাস যোজনায় টাকা পেয়েছেন। তাঁরা সবাই তুথিবাড়ি, শীতলাপুর, চাতিয়া, রামনগর, বকুল দিহ, খাসরা, কিষাণপুর ও মেধৌলির বাসিন্দা। এখন রিপোর্ট বলছে, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকায় অনেক বাড়ি ইতিমধ্যে তৈরিও হয়ে গিয়েছে। 

এখন যে ১১ জন টাকা হাতিয়ে নিয়ে স্বামীকে ফেলে রেখে প্রেমিকদের সঙ্গে চম্পট দিয়েছে, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। এক্ষেত্রে যোজনার টাকা ফেরত দেওয়ার কথা বলতে পারে দফতর। উল্লেখ্য, এর আগে উত্তর প্রদেশের বারাবাকিতে একই ধরনের ঘটনা ঘটে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী আবাস যোজনায় দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারগুলিকে সরকারের তরফে বাড়ি তৈরির জন্য আর্থিক সহায়তা করা হয়। বাড়ি তৈরির জন্য প্রায় আড়াই লাখ টাকা দিয়ে থাকে সরকার। পরিবারের আর্থিক অবস্থা অনুযায়ী, স্থির হয় যে কতটা টাকা দেওয়া হবে সেই পরিবারকে।

আরও পড়ুন, Assam: পড়া না করায় বকেন শিক্ষক, রাগে ক্লাসরুমেই হাড়হিম কাণ্ড ঘটাল ছাত্র!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More