Home> লাইফ স্টাইল
Advertisement

বিশ্বে নাকি এধরনের মানুষের সংখ্যাই বেশি!

বিশ্বে কোন ধরনের মানুষের সংখ্যা বেশি বলুন তো? অতিরিক্ত ওজন আর আন্ডার ওয়েট, কারা সংখ্যা বেশি? স্বাভাবিকভাবেই বেশিরভাগ লোক বলবেন, রোগা মানুষের সংখ্যা বেশি। কারণ, পৃথিবীতে স্বচ্ছল তো মুষ্টিমেয় মানুষ। অধিকাংশ মানুষই বাস করেন দারিদ্র্যসীমার নীচে। কিন্তু, জানেন কি? উত্তরটা ঠিক উল্টো! পৃথিবীতে মোটা মানুষের সংখ্যাই বেশি।

বিশ্বে নাকি এধরনের মানুষের সংখ্যাই বেশি!

ওয়েব ডেস্ক : বিশ্বে কোন ধরনের মানুষের সংখ্যা বেশি বলুন তো? অতিরিক্ত ওজন আর আন্ডার ওয়েট, কারা সংখ্যা বেশি? স্বাভাবিকভাবেই বেশিরভাগ লোক বলবেন, রোগা মানুষের সংখ্যা বেশি। কারণ, পৃথিবীতে স্বচ্ছল তো মুষ্টিমেয় মানুষ। অধিকাংশ মানুষই বাস করেন দারিদ্র্যসীমার নীচে। কিন্তু, জানেন কি? উত্তরটা ঠিক উল্টো! পৃথিবীতে মোটা মানুষের সংখ্যাই বেশি।

ব্রিটেনের এক সমীক্ষায় সামনে এসেছে এমন তথ্য। সমীক্ষা বলছে, ১৯৭৫ সালে পৃথিবীতে মোটা মানুষের সংখ্যা ছিল ১০ কোটি ৫০ লাখ। ২০১৪ সালে এসে সেই সংখ্যাটা দাঁড়িয়েছে ৬৪ কোটি ১০ লাখ। আরও খতিয়ে দেখলে দেখা যায়, এই সময়কালে মোটা পুরুষের সংখ্যা বেড়ে ৩ গুণ হয়েছে। আর মোটা মহিলার সংখ্যা বেড়েছে ২ গুণ। অন্যদিকে এই সময়ে রোগা মানুষের সংখ্যা কমেছে। পুরুষদের মধ্যে সেই কমার হার ১৩.৮ শতাংশ থেকে ৮.৮ শতাংশ, আর মহিলাদের মধ্যে সেই হার ১৪.৬ শতাংশ থেকে ৯.৭ শতাংশ। সমীক্ষা আরও বলছে, এভাবেই যদি চলতে থাকে, তাহলে ২০২৫ সালের মধ্যে পৃথিবীর মোটাই মোটা হবে সর্বত্র...

Read More