Home> লাইফ স্টাইল
Advertisement

অপারেটিং সিস্টেমের বিপ্লব ঘটিয়ে বাজারে আসছে উইনডোজ নাইন

মার্কেট রিসার্চ বলছে উইনডোজ ৮ র থেকে উইনডোজ সেভেনের জনপ্রিয়তা বাড়ছে। বাজারে উইনডোজ 8.X ০.০৬ শতাংশ শেয়ার কমেছে যেখানে একলাফে ০.৬৭ বেড়ে উইনডোজ সেভেনের শেয়ার ৫১.২২ শতাংশে দাঁড়িয়েছে।

অপারেটিং সিস্টেমের বিপ্লব ঘটিয়ে বাজারে আসছে উইনডোজ নাইন

ওয়েব ডেস্ক: মার্কেট রিসার্চ বলছে উইনডোজ ৮ র থেকে উইনডোজ সেভেনের জনপ্রিয়তা বাড়ছে। বাজারে উইনডোজ 8.X ০.০৬ শতাংশ শেয়ার কমেছে যেখানে একলাফে ০.৬৭ বেড়ে উইনডোজ সেভেনের শেয়ার ৫১.২২ শতাংশে দাঁড়িয়েছে।

এই পরিসংখ্যান দেওয়ার একমাত্র কারণ মাইক্রোসফ্ট উইনডোজ ৮র বিকল্প কিছু ভাবছে। গুজবে কান না দিয়ে বিভিন্ন টেকনিক্যাল ওয়েবসাইটের তথ্য ভিত্তিতে বলা যেতে পারে মাইক্রোসফ্ট নিয়ে আসতে চলেছে ডেস্কটপ, স্মার্টফোন ও টেবলেটের সমন্বয়ের এক নতুন প্লাটফর্ম। পরবর্তী প্রজন্মের নতুন দিশা দেখাবে উইনডোজ নাইন।

fallbacks
MyCE, techspot

মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলা এক সম্মেলনে নতুন অপারেটিং সিস্টেমের ইঙ্গিত দিলেও প্রকাশ্যে বিশেষ কিছু বলেননি। তবে উইনডোজ নাইনের কিছু স্ক্রিনসট ফাঁস হয়ে যায়। কবে রিলিজ করবে সেই তথ্য এখন পর্যন্ত অজানা হলেও বিশেষজ্ঞরা আশা করছেন ২০১৫ তেই পাওয়া যেতে পারে উইনডোজ নাইনকে।

(MyCE র দেওয়া যে স্ক্রিনসট উইনডোজ ৮.১ দেখানো হয়েছে, তবে এই স্ক্রিনসট উইনডোজ নাইনে দেখা যাবে দাবি করছে টেকস্পট নামে এক টেকনিক্যাল ওয়েবসাইট)

fallbacks
MyCE, techspot

 

Read More