Home> লাইফ স্টাইল
Advertisement

Happy Valentine's Day: প্রথম বসন্তের মাধুরী নিয়ে একটি রঙিন প্রেমদিবস আজ আপনার হাতের কাছেই!

গতকাল, ১৩ ফেব্রুয়ারি ছিল 'কিস ডে'।

Happy Valentine's Day: প্রথম বসন্তের মাধুরী নিয়ে একটি রঙিন প্রেমদিবস আজ আপনার হাতের কাছেই!

নিজস্ব প্রতিবেদন: প্রেম-পক্ষের ক্লাইম্যাক্স আজ। আজ ভ্যালেন্টাইনস ডে; আজ প্রেমদিবস।

এই প্রেম-উদযাপন শুরু হয়েছে ৭ ফেব্রুয়ারি, সেদিন ছিল 'রোজ ডে', পরের দিন ৮ ফেব্রুয়ারি 'প্রোপোজ ডে', ৯ ফেব্রুয়ারি 'চকোলেট ডে', ১০ ফেব্রুয়ারি 'টেডি ডে', ১১ ফেব্রুয়ারি 'প্রমিস ডে', ১২ ফেব্রুয়ারি ছিল 'হাগ ডে'। আর গতকাল ১৩ ফেব্রুয়ারি ছিল 'কিস ডে'। এই করতে-করতে নানা দিনের মালা গেঁথে গেঁথে আজ এসে পৌঁছনো এই চূড়ান্ত দিনে মানে, প্রেমদিবসে, অর্থাৎ, ১৪ ফেব্রুয়ারিতে।

গত ক'দিন ধরেই একটু একটু করে নিজেদের জন্য নিবিড় নিভৃত প্রেমকুঞ্জ রচনা করে চলেছিল কাপলরা বা নব্য প্রেমিকেরা। তাঁরা  পরস্পরের উষ্ণ গভীর সান্নিধ্যে এসেছেন। শুধু মন নয়, এদিন শরীরী ব্যাপারও ছিল। শরীরীর শুরুটা 'হাগ ডে'তেই হয়েছিল। তবে তা বেশি কিছু ছিল না, শুধু জড়িয়ে ধরা। আর সেইটুকুতেই পরস্পরের বিশ্বাস ভালোবাসা অনুভূতি যেন বহু গুণ বেড়ে গিয়েছিল। সেই পথ ধরেই পরদিন আরও একধাপ এগনো। সেদিন পরস্পরকে চুম্বন। চুম্বনকে বলা হয় 'আলটিমেট এক্সপ্রেশন অফ লাভ'। একটি গভীর চুম্বন মানে সেই সম্পর্কটি একটা স্থির সত্যের অনুভূতিতে জারিত হল। তারা জানল যে, তারা একে অপরের। আর সেই মধুর অনুভূতির রেশটুকু নিয়েই আজ এসে দাঁড়ানো ১৪ ফেব্রুয়ারিতে।

আকাশ উজ্জ্বল, বাতাসে বসন্তের মাধুরী, রোদে শীতের কাঠিন্য সরে গিয়ে মিশেছে ফাল্গুনের তরুণ মাধুর্য। এই তো প্রেম জানানোর প্রেম উপভোগের যথার্থ মুহূর্ত! কবিরাও তো তাঁদের কাব্যে-গানে এই কথাই বলে গিয়েছেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Valentine's Day 2022: আপনি কি সিঙ্গল? ভ্যালেন্টাইনস ডে’ কাটাতে পারেন এই ৫ উপায়ে

Read More