Home> লাইফ স্টাইল
Advertisement

LPG Price Hike: আবার বাড়ল LPG-র দাম, জেনে নিন কত দামে কিনতে হবে আপনার শহরে

ইউক্রেন পরিস্থিতি এবং সরবরাহের ফলে বিশ্বব্যাপী জ্বালানির দাম বৃদ্ধির কারণে এই দাম বৃদ্ধি পেয়েছে

LPG Price Hike: আবার বাড়ল LPG-র দাম, জেনে নিন কত দামে কিনতে হবে আপনার শহরে

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১০২.৫০ টাকা বাড়ানো হয়েছে। সিলিন্ডারের দাম বর্তমানে ২৩৫৫.৫০ টাকা। আগে এর দাম ছিল ২২৫৩ টাকা।

এছাড়াও ৫ কেজি এলপিজি সিলিন্ডারের দাম এখন ৬৫৫ টাকা।

১৯ কেজির বাণিজ্যিক এলপিজির দাম ১ এপ্রিল সিলিন্ডার প্রতি ২৫০ টাকা বেড়ে হয়েছিল ২,২৫৩ টাকা। ১ মার্চ তারিখে, বাণিজ্যিক এলপিজির দাম ১০৫ টাকা বাড়ানো হয়েছিল।

মুম্বইতে বাণিজ্যিক এলপিজির দাম সিলিন্ডার প্রতি ২,৩০৭ টাকা করা হয়েছে। আগের ২২০৫ টাকার থেকে দাম বেড়েছে ১০২ টাকা। কলকাতায়, তবে কোনও ব্যক্তিকে ১৯-কেজি সিলিন্ডারের জন্য ২,৩৫১ টাকার পরিবর্তে ২,৪৫৫ টাকা দিতে হবে। একই সময়ে, চেন্নাইয়ের গ্রাহকদের রবিবার থেকে ২,৪০৬ টাকার পরিবর্তে ২,৫০৮ টাকা দিতে হবে।

আরও পড়ুন: Optical Illusion: কুকুরকে ছুড়ে ফেলা হল বিমান থেকে! জানুন আসল সত্য

ইউক্রেন পরিস্থিতি এবং সরবরাহের ফলে বিশ্বব্যাপী জ্বালানির দাম বৃদ্ধির কারণে এই দাম বৃদ্ধি পেয়েছে। যদিও গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারেরদাম বৃদ্ধি পায়নি।

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের পর পেট্রল, ডিজেল এবং এলপিজির দাম পর পর বাড়ছে। ভর্তুকিযুক্ত পরিবারগুলির জন্য এলপিজি সিলিন্ডারের দাম ২২ মার্চ ৫০ টাকা বেড়েছে। এর আগে, ৬ অক্টোবর, ২০২১-এর পরে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More